কুমিল্লা বোর্ডে পাসের হার ৮৪.২২


প্রকাশিত: ০৬:৩৭ এএম, ৩০ মে ২০১৫
ফাইল ছবি

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলে সম্মিলিত পাশের হার ৮৪ দশমিক ২২ শতাংশ। বোর্ডে এ বছর ১ লাখ ৪৬ হাজার ২৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১ লাখ ৪৫ হাজার ৭৬৮ জন। তন্মধ্যে ছাত্র ৬৭ হাজার ২৫৫ জন ও ছাত্রী ৭৮ হাজার ৫১৩ জন।

এ বোর্ডে ৩টি বিভাগে জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ১৯৫ জন। এদের মধ্যে ৫ হাজার ৪৯২ জন ছাত্র এবং ৪ হাজার ৭০৩ জন ছাত্রী। শনিবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করা হবে বলে বোর্ড সূত্রে জানা গেছে।

প্রাপ্ত ফলাফলে বিজ্ঞান বিভাগে পাশের হার ৯৫ দশমিক ৭৮ শতাংশ। এ বিভাগে ৩৪ হাজার ৩১১ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৩২ হাজার ৮৬২ জন। উত্তীর্ণদের মধ্যে ১৮ হাজার ২৮৬ জন ছাত্র ও ১৪ হাজার ৫৭৬ জন ছাত্রী।

মানবিক বিভাগে পাশের হার ৭৪ দশমিক ৮৫ শতাংশ। এ বিভাগে ৩৬ হাজার ৮৭৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২৭ হাজার ৬০৪ জন। এদের মধ্যে ছাত্র ৬ হাজার ৭৫ জন ও ২১ হাজার ৬০৪ জন ছাত্রী।

ব্যবসায় শিক্ষা বিভাগে পাশের হার ৮৩ দশমিক ৫৩ শতাংশ। এ বিভাগে ৭৪ হাজার ৫৮০ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬২ হাজার ২৯৯ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্যে ৩৩ হাজার ৫৭৪ জন ছাত্র ও ২৮ হাজার ৭২৫ জন ছাত্রী।

মো. কামাল উদ্দিন/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।