নাইজেরিয়ায় বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৭


প্রকাশিত: ০১:৫৫ পিএম, ২৯ মে ২০১৫

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে এক বিয়ের অনুষ্ঠানে শুক্রবার দুটি বোমা বিস্ফোরণে ৭ জন নিহত হয়েছেন। একই ঘটনায় অপর ১২ জন আহত হয়েছেন।
শুক্রবার সকাল ৬টায় বর্নো প্রদেশের তাশান আলাদে এলাকায় বর-কনের পরিবার ও বন্ধু-বান্ধবরা বিয়ের অনুষ্ঠান দেখতে একত্রিত হলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তা সূত্র জানায়, তাশান আলাদে এলাকায় সম্প্রতি বোকো হারাম জঙ্গিরা হামলা চালালেও এখনো পর্যন্ত এ ঘটনার জন্য তারাই দায়ী কি-না তা পরিষ্কার নয়।

প্রত্যক্ষদর্শী আলমু মুখতার জানান, ‘ঘটনাস্থল থেকে ৭টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ৩০ জনের বেশি লোক ওই ঘটনায় আহত হয়েছে। ঘটনাস্থলের কাছাকাছি দুটি বাড়ি আগুনে পুড়ে গেছে।’

এলাকার নজরদারিতে নিয়োজিত একজন বেসামরিক নাগরিক মাতো মাকাতারা বলেন, একজন সন্দেহভাজনকে ধরে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে ।

তিনি আরো বলেন, সম্ভবত বোমা দুটি অনুষ্ঠানস্থলের কাছাকাছি পুঁতে রাখা হয়েছিল এবং রিমোর্ট কন্ট্রোলের মাধ্যমে বিষ্ফোরণ ঘটানো হয়। সন্দেজভাজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের পর প্রকৃত ঘটনা জানা যাবে। মাইদুগুরির এক নিরাপত্তা সূত্র এ ঘটনা নিশ্চিত করেছে।

একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।