দিল্লী বিমানবন্দরে তেজষ্ক্রিয় পদার্থ লিক শনাক্ত


প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৯ মে ২০১৫

ভারতের রাজধানী নয়াদিল্লীর আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার তুরস্ক থেকে আসা একটি পারমাণবিক ওষুধের একটি চালানে তেজষ্ক্রিয় পদার্থ লিক শনাক্ত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবেই দুর্যোগ মোকাবেলা টিমের সদস্যরা এই নিঃসরণ বন্ধ করেন।

জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনীর একজন কর্মকর্তা এএফপিকে বলেন, তুর্কি এয়ারলাইন্সের কার্গো এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে পারমাণবিক ওষুধ বোঝাই চারটি কার্টন নষ্ট পাওয়া যায়।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের টিম অকূস্থলে পৌঁছেছে। আতঙ্কের কোনো কারণ নেই। আণবিক শক্তি বিশেষজ্ঞরা পরিস্থিতি নিরূপণ এবং বিশ্লেষণের জন্য যাচ্ছেন। চালানটি পৃথক করা হয়েছে’।

আন্তর্জাতিক বিমান বন্দরে এ ঘটনার কথা নিশ্চিত করে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ইন্দিরা গান্ধী বলেন, ‘লিক বন্ধ করা হয়েছে।’

এনডিটিভি’র খবরে বলা হয়, লিকের কারণে আক্রান্ত হওয়ার আশঙ্কায় দুই কার্গো কর্মীকে সতর্কতামূলক চেকের জন্য হাসপাতালে নেয়া হয়েছে।
এসব তেজষ্ক্রিয় পদার্থ দিল্লীর একটি বেসরকারি হাসপাতালে সরবরাহের জন্য আনা হয়েছে।

একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।