তিতুমীরে বিক্ষোভ : ক্লাস ও পরীক্ষা বন্ধ


প্রকাশিত: ০৭:০৪ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৪

কমিটি গঠনকে কেন্দ্র করে আগের দিন সড়কে গাড়ি-ভাংচুরের পর মঙ্গলবার আবারো ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করছে তিতুমীর কলেজ ছাত্রলীগের একদল কর্মী।

মঙ্গলবার সকাল ১০টার দিকে রাজধানীর মহাখালীতে কলেজের মূল ফটকে তালা লাগিয়ে ক্যাম্পাসের ভিতরে বিক্ষোভ শুরু করে তারা। এক পর্যায়ে কলেজের প্রবেশ পথে টায়ারে আগুন জ্বালানো হয়।

বেলা পৌনে ১১টার দিকে কলেজের মূল ফটক থেকে একটু ভিতরে প্রবেশ পথে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। এ সময় কলেজের সামনের রাস্তায় তিন/চারটি পুলিশের গাড়ি দেখা যায়। পুলিশ রাস্তার অপর পাশে দাঁড়িয়ে থাকা ছাত্র ও পথচারীদের সেখান থেকে সরিয়ে দেয়। কলেজের মূল ফটকে তালা লাগিয়ে ভিতরে বিক্ষোভ চলায় ক্যাম্পাসে ঢুকতে পারছেন না শিক্ষার্থীরা।

এদিকে পদবঞ্চিত নেতাকর্মীদের চাপে মৌখিক পরীক্ষা ও ক্লাস বন্ধ করে দিয়েছে কলেজ প্রশাসন। মঙ্গলবার বেলা ১১টার দিকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান অধ্যক্ষ প্রফেসর ড. দিলারা হাফিজ।

তিনি বলেন, পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীদের অনুরোধে আপাতত কলেজের সার্বিক কাজ স্থগিত রাখা হয়েছে। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি।

কলেজ প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার সমাজকর্ম, ইতিহাস ও গণিত বিষয়ে স্নাতকোত্তর শ্রেণির মৌখিক পরীক্ষা ছিল। গত কয়েকদিন ধরেই এই পরীক্ষা চলছিল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।