যাত্রী চাহিদা বাড়ছে রিজেন্ট এয়ারের


প্রকাশিত: ০৩:৪১ পিএম, ২৮ মে ২০১৫

ক্রমাগত যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় গত ১০ মে থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে সপ্তাহে চার দিন ফ্লাইট চালু করেছে রিজেন্ট এয়ার । একই সঙ্গে গত ১৫ মে থেকে সপ্তাহে চার দিন চট্টগ্রাম-ব্যাংকক, ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালাচ্ছে। এ দিকে কলকাতা রুটে পরীক্ষামূলকভাবে বোয়িং বিমান  চালু করেছে সংস্থাটি।

রিজেন্ট এয়ারের হেড অব সেলস ইরফান আহমেদ  বলেন, ‘যাত্রীদের আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করতে কলকাতা রুটে পরীক্ষামূলকভাবে বোয়িং বিমান চালাচ্ছি। যাত্রী সাড়া খুব ভালো পেলে স্থায়ী করার বিষয় চিন্তা করব।’

সূত্র জানায়, আন্তর্জাতিক রুটে ফ্লাইট সংখ্যা বাড়ানোর অংশ হিসেবে প্রথম ধাপে গত ১০ মে থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে সপ্তাহে চার দিন এবং একই সঙ্গে গত ১৫ মে থেকে সপ্তাহে চার দিন চট্টগ্রাম-ব্যাংকক এবং ঢাকা-ব্যাংকক রুটে ১২৬ আসনের বোয়িং বিমান দিয়েই ফ্লাইট শুরু হয়। আগে ব্যাংকক রুটে চট্টগ্রাম থেকে তিনটি ও ঢাকা থেকে তিনটি ফ্লাইট চলত। বর্তমানে চট্টগ্রাম-কলকাতা, ঢাকা-কলকাতা রুটে ড্যাশ বিমান দিয়ে দিনে একটি ফ্লাইট চালু রেখেছে।

রিজেন্ট এয়ারের সিনিয়র ম্যানেজার (সেলস ও মার্কেটিং) শুভ্র কান্তি সেন শর্মা বলেন, ‘যাত্রী চাপ সামাল দিতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। বিষয়টি ইতিমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এই রুটে বাংলাদেশ বিমান ফ্লাইট চালালেও সব যাত্রী যেন আমাদের ঘিরেই।’

জানা গেছে, চট্টগ্রাম-কলকাতা রুটে রিজেন্টের ন্যূনতম ভাড়া আসা-যাওয়া ১৪ হাজার ১৭৫ টাকা। কিন্তু প্রমোশনাল ভাড়া হচ্ছে ১০ হাজার ৬১১ টাকা। আর ঢাকা-কলকাতা রুটের প্রমোশনাল ভাড়া আসা-যাওয়া মাত্র আট হাজার ১৮৮ টাকা, ঢাকা-ব্যাংকক রুটের প্রমোশনাল ভাড়া ১৭ হাজার ৪৪৪ টাকা, চট্টগ্রাম ব্যাংকক রুটে এই ভাড়া ১৯ হাজার ৭৭৭ টাকা। ঢাকা-সিঙ্গাপুর রুটের প্রমোশনাল ভাড়া ২৭ হাজার ৭৭৭ টাকা, ঢাকা-কুয়ালালামপুর প্রমোশনাল ভাড়া আসা-যাওয়া ২০ হাজার ৮১১ টাকা। অন্য এয়ারলাইনগুলোর তুলনায় রিজেন্টের এই ভাড়া সর্বনিম্ন।

রিজেন্ট কর্তৃপক্ষ জানায়, আগামী ১৫ জুলাই থেকে ঢাকা-কাঠমাণ্ডু রুটে সপ্তাহে তিন দিন ফ্লাইট চালুর শিডিউল ঠিক করা হয়েছে।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।