মানবপাচার রোধে কঠোর ব্যবস্থা নেবে সরকার : নৌপরিবহন মন্ত্রী


প্রকাশিত: ০৩:১৫ পিএম, ২৮ মে ২০১৫

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, মানবপাচার রোধে কঠোর ব্যবস্থা নেবে সরকার। তিনি বলেন, মানবপাচার এক সময় আদম ব্যবসার নামে প্রকাশ্যে হতো, এখন তা হয় গোপনে। মানুষ মনে করে বিদেশে গেলে উপার্জন করে লাভবান হতে পারবে, তাদের এই মানসকিতায় তারা দালালচক্রের ফাঁদে পড়ে বিদেশ যাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি সেমিনারে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌমন্ত্রী এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, ‘মানবপাচার হচ্ছে আন্তজার্তিক একটি দালাল চক্র। চক্রটি যখন ধরা পড়া শুরু হয়েছে, এখন এই পাচার কমে যাবে। কোস্টগার্ডকে শক্তিশালী করার জন্য ইতিমধ্যে আলাদা বরাদ্দ দেয়া হয়েছে। সমুদ্রসীমাকে নিরাপত্তা দিতে কোস্টাগার্ডকে শক্তিশালী করা গেলে, মানবপাচার কমে যাবে।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাদারীপুরের জেলা প্রশসক জিএসএম জাফরউল্লাহ, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলামসহ অন্যরা।

এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।