৫ দিনে সর্বোচ্চ বৃষ্টিপাত, কমেছে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ এএম, ২৬ জুলাই ২০১৭
ছবি- ফয়সাল খান

রাজধানীসহ সারাদেশে গত ৫ দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজ বুধবার (২৬ জুলাই) সকাল থেকে এ বৃষ্টিপাত আরও বেড়েছে। মধ্যরাত থেকে সকাল ১১টা পর্যন্ত ঢাকায় ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। এর ফলে একদিনের ব্যবধানে রাজধানীতে তাপমাত্রা কমেছে ৫ ডিগ্রি সেলসিয়াস।

অধিদফতর সূত্রে জানা গেছে, বুধবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ৩০ দশমিক ৫। গতকাল মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি।

এদিকে, গত শুক্রবার থেকে থেমে থেমে বৃষ্টিপাতে দুর্ভোগে পড়েছে রাজধানীবাসী। রাজধানীতে গত শুক্রবার ১০, শনিবার ৪, রোববার ২০, সোমবার ২৮ এবং গতকাল মঙ্গলবার ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজ বুধবার সকাল থেকে রাজধানীর কারওয়ান বাজার, মিরপুরের কাজীপাড়া, শেওড়াপাড়া, কালশী, ১৩ নম্বর, ভাষানটেক, উত্তরা, মানিক মিয়া অ্যাভিনিউ, মৌচাক, দক্ষিণ বনশ্রী, বনানী, রামপুরা, ধানমন্ডি ২৭ নম্বর এলাকায় প্রচণ্ড বৃষ্টিপাত হয়েছে। এসব এলাকায় সড়কে পানি জমে যাওয়ায় ব্যাহত হচ্ছে যান চলাচল।

আবহাওয়া অধিদফতরের কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ ও মৌসুমী বায়ুর প্রভাবে এ বৃষ্টিপাত হচ্ছে এবং তাপমাত্রা কমে কিছুটা ঠান্ডা অনুভূত হচ্ছে।

বৃষ্টির এ ধারা আগামীকালও (বৃহস্পতিবার) থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এআর/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।