এনামুল হককে দুদকের জিজ্ঞাসাবাদ


প্রকাশিত: ০৭:০৪ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৪

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ও এনা প্রোপার্টিজের মালিক এনামুল হককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সকাল ৯টা থেকে ১১ পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় তাকে জিজ্ঞাসাবাদ করেন।

গত ২৬ সেপ্টেম্বর দুদক তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকলে অসুস্থ্যতার কারণ দেখিয়ে এক মাসের সময় চান সরকার দলীয় এ সংসদ সদস্য। তবে দুদক তাকে সময় না দিয়ে জিজ্ঞাসাবাদ ছাড়াই প্রতিবেদন জমা দেওয়ার সিদ্ধান্ত নিলে আজ সোমবার দুদকে আসেন এনামুল হক।

জানা যায়, এনা প্রোপার্টিজের কর্ণধার সংসদ সদস্য এনামুল হকের হাজার কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য রয়েছে দুদকের কাছে। নির্বাচনের হলফনামায় দেওয়া তথ্যের সাথে তার প্রকৃত সম্পদের অনেক গড়মিল রয়েছে।

হলফনামা সূত্রে জানা যায়, ২০০৮ সালে শুধু বেতন-ভাতা থেকে তার বছরে আয় ছিল ২০ লাখ টাকা। পাঁচ বছর পরে এখন কৃষি, বাড়ি ও দোকান ভাড়া, ব্যবসা ও পেশা থেকে বছরে তার আয় হয় ৫০ লাখ টাকা।

তার নিজের, স্ত্রীর ও নির্ভরশীলদের মোট ১৬ কোটি ১৮ লাখ ৫০ হাজার টাকার সাধারণ শেয়ার, তার স্ত্রীর অস্থাবর সম্পদ পাঁচ বছরে বেড়ে দাঁড়িয়েছে আট কোটি ৩৪ লাখ ৬৫ হাজার ৫০০ টাকায়।  নগদ হিসেবে নিজের ১০ লাখ টাকা ও স্ত্রীর হাতে পাঁচ লাখ টাকা দেখিয়েছেন। নিজ নামে ব্যাংকে আছে আট লাখ ৫৮ হাজার ৯১ টাকা ও স্ত্রীর নামে এক লাখ ৫৫ হাজার ৫০০ টাকা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।