ইংল্যান্ডের কাছে ৩ রানে হেরেছে ভারত


প্রকাশিত: ০৫:২২ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৪

জয় দিয়ে ইংল্যান্ড সফর শেষ করতে চেয়েছিল ভারত। কিন্তু মহেন্দ্র সিং ধোনিদের এই ইচ্ছা পূরণ হয়নি। জয়ের বদলে হার দিয়েই শেষ হয়েছে ভারতীয়দের ইংল্যান্ড সফর। রবিবার রাতে একমাত্র টোয়েন্টি২০ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে ৩ রানে হেরেছে ভারত। ইংলিশদের দেওয়া ১৮১ রানের টার্গেট তাড়া করতে নেমে ৫ উইকেট হাতে রেখেও হার মেনে নিতে হয়েছে ধোনির দলকে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করতে পেরেছে তারা।

অ্যাজবাস্টোনের মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করেছে ইংল্যান্ড। অধিনায়ক ইয়ন মরগানের অনবদ্য ৭১ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করেছে ইংলিশরা। ভারতীয় পেসার মোহাম্মদ সামির বলে আউট হওয়ার আগে ৩১ বল মোকাবেলায় ৩টি বাউন্ডারি ও ৭টি ছক্কায় ৭১ রান করেছেন মরগান। ইংল্যান্ডের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেছেন ওপেনার অ্যালেক্স হালেস। ভারতের পক্ষে সামি ৩টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মহিত শর্মা, করন শর্মা ও রবিন্দ্র জাদেজা।

জয়ের জন্য ১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে ওপেনার অজিঙ্কো রাহানের উইকেট হারিয়েছে ভারত। তবে ওপেনার শেখর ধাওয়ান ও ওয়ানডাউনে নামা বিরাট কোহলির ব্যাটে ম্যাচ জয়ের সম্ভবনা জেগেছিল ভারতীয় শিবিরে। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান (৪১ বলে) করেছেন কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেছেন ধাওয়ান। এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পরই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নিয়েছে ইংলিশরা। সুরেশ রায়না (২৫) ও ধোনির (অপরাজিত ২৭) চেষ্টা শেষ অবধি কোনো কাজে আসেনি। ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৭ রান, হাতে ছিল ৫ উইকেট। ধোনি সর্বাত্মক চেষ্টা করেও ১৩ রান সংগ্রহ করতে পেরেছেন। ফলে ৩ রানে ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড। আর ভারতের ইংল্যান্ড সফর শেষ হয়েছে হার দিয়ে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।