সরকার আইনের শাসনে বিশ্বাস করে না : মুজিবুর রহমান


প্রকাশিত: ০২:০১ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৪

বর্তমান সরকার গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাস করে না। সরকার দেশে একদলীয় ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে বলে জানিয়েছেন জামায়াতে ইসলামের নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। রোববার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এই প্রতিবাদ জানান।

মুজিবনগর উপজেলা ভাইস-চেয়ারম্যান ও জামায়াত নেতা জারজিস হুসাইনকে গ্রেফতার ও ফেনী সদর উপজেলার শিবির নেতা কামরুল ইসলামকে ছাত্রলীগের ছেলেরা ধরে নিয়ে গিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মারপিট করে তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দিয়েছেন তিনি।

বিবৃতিতে তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাস করে না। সরকার দেশে একদলীয় ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।

তিনি আরও বলেন, মুজিবনগর উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস-চেয়ারম্যান ও দারিয়াপুর ইউনিয়ন জামায়াতের আমীর জারজিস হুসাইনকে শনিবার রাত সাড়ে ৮টায় মসজিদে এশার নামাজ আদায় করার সময় গ্রেফতার ও ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের আফতাব বিবিরহাট ফাজিল মাদ্রাসা শাখা শিবিরের সভাপতি কামরুল ইসলামকে শনিবার রাত ৯টায় ছাত্রলীগের সন্ত্রাসীরা ধরে নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বেদম মারপিট করে পুলিশের হাতে তুলে দেওয়ার ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 মুজিবুর রহমান বলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হীন উদ্দেশ্যেই সরকার জারজিস হুসাইনকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তিনি একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে জনগণের কল্যাণ ও মঙ্গলের জন্য কাজ করছিলেন। তার সেবা থেকে জনগণকে বঞ্চিত করার হীন উদ্দেশ্যেই সরকার তার বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা মামলা দিয়ে তাকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে। জনগণের নির্বাচিত প্রতিনিধিগণও বর্তমান সরকারের জুলুম-নির্যাতন ও রাজনৈতিক হয়রানি থেকে রেহাই পাচ্ছেন না। এসব ঘটনা থেকে স্পষ্টভাবে বুঝা যায় বর্তমান সরকার গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাস করে না। সরকার দেশে একদলীয় ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। সরকারের স্বৈরাচারী দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।