মিটফোর্ডে এবার শিক্ষানবিশ চিকিৎসদের ধর্মঘট


প্রকাশিত: ১২:০৫ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৪

রাজধানীর মিটফোর্ড হাসপাতালের সেবিকারা কর্মবিরতি স্থগিত সড়ে দাঁড়ালেও শিক্ষানবিশ চিকিৎসকরা শুরু করেছে কর্মবিরতি। এর পরিপেক্ষিতে অচলাবস্থার সৃষ্টি হয়েছে হাসপাতালটিতে। এ পরিস্থিতিতে পুরান ঢাকার এ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা পড়েছেন ভোগান্তিতে।

ইন্টার্ন চিকিৎসকদের মুখপাত্র কাজী ইফতেখার আমিন বলেন, কাজের সুস্থ পরিবেশ ফিরিয়ে আনা, ইন্টার্ন চিকিৎসক রকিবুল ইসলাম সুজনের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার এবং ওই সেবিকার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবিতে সোমবার সকাল ১০টা পরযন্ত তাদের এই কর্মবিরতি চলবে।

ইফতেখারের দাবি, সুজন ওই সেবিকাকে মারেননি। তবে এক রোগীর সেবা দেয়া নিয়ে কথা কাটাকাটিতে ‘উত্তেজনাকর পরিস্থিতির’ সৃষ্টি হয়েছিল।

তখন সেবিকা বকুল রানী দাস নিচে পড়ে গেলে তার চশমা ভেঙে গাল কেটে যায়, দাবি করেন এই শিক্ষানবিশ চিকিৎসক। ওই সেবিকা সুজনকে অকথ্য ভাষায়ম গালিগালাজ করেছিলেন বলেও অভিযোগ করেন ইফতেখার।

জানা গেছে, শনিবার দুপুর দেড়টার দিকে হাসপাতালের ছয় তলার গাইনি ওয়ার্ডে শিক্ষানবিশ চিকিৎসক রকিবুল ইসলাম সুজন জ্যেষ্ঠ সেবিকা বকুল রানী দাসকে মারধর করেন। এর পরপরই ৬০০ শয্যার এ হাসপাতালের সেবিকা ও ব্রাদাররা কাজ বন্ধ রেখে বিক্ষোভ শুরু করেন।

তাদের আন্দোলনের মুখে শিক্ষানবিশ চিকিৎসক ও সলিমুল্লাহ মেডিকেল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদ রকিবুল ইসলামকে রবিবার সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। কিন্তু তারপরও তাকে চিকিৎসা সনদ না দেওয়ার দাবিতে আন্দোলন চালিয়ে যান সেবিকারা।

এরপর দুপুরে মিটফোর্ড হাসপাতালের নার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক জরিনা খাতুন তাদের কর্মবিরতির কর্মসূচি বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত করার ঘোষণা দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।