সালাহউদ্দিনের জামিন শুনানি শুক্রবার


প্রকাশিত: ১০:১৪ এএম, ২৩ মে ২০১৫
ফাইল ছবি

ভারতে আটক বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের জামিনের বিষয়ে শুক্রবার একজন প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের আদালতে আবেদন করেছেন স্ত্রী হাসিনা আহমেদ। এবিষয়ে আদালত তদন্ত প্রতিবেদনের নথিপত্র চেয়েছেন এবং আগামী শুক্রবার (২৯ মে) শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন। শনিবার মেঘালয়ের শিলং টাইমসের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

মেঘালয়ের এক সরকারি আইনজীবী সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদের বরাত দিয়ে জানান, সালাহউদ্দিন আহমেদ চলতি বছরের ১০ মার্চ নিখোঁজ হন। সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে বাসা থেকে তুলে নিয়ে যান।

প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় থানায় অপহরণের অভিযোগে এফআইআর করতে গেলে পুলিশ তা নথিভুক্ত করতে অস্বীকৃতি জানায়। পরে তিনি এ ঘটনায় দেশে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। আদালত স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সালাহউদ্দিনের ঘটনার তদন্তের অগ্রগতি জানানোর নির্দেশ দেন।

সরকারি ওই আইনজীবী আরো জানান, সালাহউদ্দিন আহমেদ বর্তমানে চিকিৎসাধীন থাকায় মেঘালয় পুলিশ প্রকৃতপক্ষে সালাহউদ্দিনের ঘটনার কোনো তদন্ত করতে পারেনি। এ অবস্থায় তার জামিন পাওয়ার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে।

আবেদনে বলা হয়েছে, সালাহউদ্দিন গুরুতর অসুস্থ। তাকে সুস্থ করে তুলতে হলে বিদেশে পাঠানো দরকার। আবেদনের সঙ্গে সালাহউদ্দিনের পাসপোর্ট ও বিদেশে বিশেষ করে সিঙ্গাপুরে চিকিৎসা নেয়ার ভিসাও আদালতে জমা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, শিলংয়ের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ ও মেডিকেল সায়েন্সেস নামক একটি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সালাহউদ্দিন আহমেদ। এর আগে মেঘালয়ের সিভিল হাসপাতাল চিকিৎসা দেয়া হয় তাকে। কিডনি, হার্ট, মূত্রাশয় ও ত্বকের সমস্যায় ভুগছেন তিনি।

উল্লেখ্য, গত ১০ মার্চ বাংলাদেশ থেকে ‘নিখোঁজ’ হন সালাহউদ্দিন আহমেদ। এর দুই মাস পর গত ১১ মে শিলংয়ের রাস্তা থেকে তাকে আটক করে মেঘালয় পুলিশ। পরে তাকে মেঘালয়ের সিভিল হাসপাতালে ভর্তি করা হয়।

বিএ/আরআইপি/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।