প্রতিবন্ধী নারীদের গৃহকর্মী হিসেবে সৌদি পাঠানোর সুপারিশ


প্রকাশিত: ১২:৩৮ পিএম, ২১ মে ২০১৫

প্রতিবন্ধী নারীদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে রেখে প্রশিক্ষণ দিয়ে সৌদি আরবে গৃহকর্মী হিসেবে পাঠানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সমাজসেবা অধিদপ্তর পরিচালিত প্রশিক্ষণ কেন্দ্রে রেখে তাদের সেখানে পাঠানোর সুপারিশ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির দশম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য প্রমোদ মানকিন, মনোরঞ্জন শীল গোপাল, আয়েশা ফেরদাউস, মো. হাবিবে মিল্লাত, পীর ফজলুর রহমান, শেখ হাফিজুর রহমান, মো. আব্দুল মতিন এবং লুৎফা তাহের বৈঠকে অংশ নেন।

বৈঠকে সরকারি দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের কার্যক্রম; পাবনার কমিউনিটি হেলথ অ্যান্ড হার্ট হাসপাতাল নিয়ে আলোচনা হয়। এছাড়াও সামাজিক অবক্ষয় প্রতিরোধে প্রতিবন্ধী নারীদের প্রশিক্ষণ ও পুনর্বাসন এবং প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স গঠনের অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

কমিটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বিভিন্ন উপজেলায় যে সকল কর্মকর্তা-কর্মচারী একই উপজেলায় দীর্ঘদিন কর্মরত আছেন তাদেরকে দ্রুত বদলীর সুপারিশ করে।

বৈঠকে কমিউনিটি হেলথ অ্যান্ড হার্ট হাসপাতাল পাবনা (১ম পর্যায়)-এর ব্যবস্থাপনা ও পরিচালনার দায়িত্ব সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতায় আনায়নের সুপারিশ করা হয়।

এইচএস/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।