সোহরাওয়ার্দী উদ্যানের এক ডজন গাছ উধাও


প্রকাশিত: ০৬:২২ এএম, ০৬ জুলাই ২০১৭

সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন সংলগ্ন দক্ষিণ পাশের এক ডজনেরও বেশি গাছ হঠাৎ করেই উধাও হয়ে গেছে। গাছের সঙ্গে সঙ্গে সেখানকার বেশ কয়েকটি ল্যাম্পপোস্টও লাপাত্তা।

নাম প্রকাশ না করার শর্তে উদ্যানের একাধিক নিরাপত্তারক্ষী জানান, মঙ্গলবার গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনে আসেন। এ সময় তারা শিখা চিরন্তনের সামনে দাঁড়িয়ে দেখেন দক্ষিণমুখী রাস্তার মাঝখানের দুই সারিতে গাছের জন্য গ্লাস টাওয়ার ও লেক ভালোভাবে দেখা যায় না। তাদের নির্দেশেই গাছ কেটে ফেলা হয়। শিখা চিরন্তনের সামনে থেকে যেন গ্লাস টাওয়ার ও লেকের সৌন্দর্য দেখা যায় সেজন্য উদ্যানের চৌহদ্দিতে আগাছা ছাঁটাইসহ বিভিন্ন ধরনের সৌন্দর্য বর্ধনের নির্দেশ দেন।

tree

বৃহস্পতিবার সকালে সরেজমিনে পরিদর্শনকালে দেখা গেছে, শিখা চিরন্তন থেকে দক্ষিণ দিকে কমপক্ষে এক ডজন গাছ নেই। যারা নিয়মিত পার্কে প্রাতঃভ্রমণে যান তারা ওই স্থানে গাছ না দেখে অবাক হন। মন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার সকালে শিখা চিরন্তনের আশপাশের এলাকার ঝোপঝাড় ও আগাছা পরিষ্কার করতে দেখা গেছে।

এমইউ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।