বিনিয়োগের পরিবেশ আরও উন্নত করুন : শিনজো অ্যাবে


প্রকাশিত: ১০:৪৬ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৪

বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ আরও উন্নত করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন সফররত জাপানি প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। শনিবার দুপুরে হোটেল সোনারগাঁওয়ে জাপান-বাংলাদেশ বিজনেস ফোরাম, বিনিয়োগ বোর্ড এবংএফবিসিসিআই আয়োজিত এক সেমিনারে এ আহবান জানান শিনজো অ্যাবে।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের সময় আগামী চার-পাঁচ বছরের মধ্যে বাংলাদেশকে ছয় বিলিয়ন ডলার সহায়তার আশ্বাস দেওয়া হয়। ইতিমধ্যে ১ দশমিক ২ বিলিয়ন ডলারের চুক্তি হয়েছে। আমি বাংলাদেশ সরকারের কাছে আহবান জানাব যেন এদেশে বিনিয়োগের পরিবেশ আরও উন্নত করা হয়।

তিনি বলেন, বাংলাদেশ সরকার জাপানি বিনিয়োগকারীদের জন্য যে বিশেষ অর্থনৈতিক অঞ্চল (এসিজেড) গঠনের প্রস্তাব দিয়েছে আমি তাকে স্বাগত জানাই। বিগ-বি (বে অব বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল গ্রোথ বেল্ট) এর প্রেক্ষিতে জাপানের জন্য এই দেশের ভূ-রাজনৈতিক পরিবেশ খুবই গুরুত্বপূর্ণ গন্তব্য।

তিনি বলেন, আমাদের সরকার বাংলাদেশে বিনিয়োগ উৎসাহিত করার পরিকল্পনা নিয়েছে। এদেশে বিনিয়োগের ব্যাপারে উদ্যোক্তাদের উৎসাহিত করা হবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান একে সামাদ প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।