বাড়িভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপনের দাবি


প্রকাশিত: ০৮:১২ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৪

বাড়িভাড়া বৃদ্ধি বন্ধ করার জন্য সরকারি প্রজ্ঞাপন জারির দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ। শনিবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভাড়াটিয়া পরিষদ এই দাবি জানায়। অন্যথায় তারা বৃহত্তর আন্দোলনে যাবে বলে হুশিয়ারি দিয়েছেন।

ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান সংবাদ সম্মেলনে বলেন, ঢাকা শহরে ৭৭৫টি এলাকায় সিটি করপোরেশনের ভাড়ার রেট রয়েছে। ভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১-এ বলা হয়েছে বাড়িভাড়া বাড়াতে হলে রেন্ট কন্ট্রোলের অনুমতি নিতে হবে। বাড়িভাড়ার টাকা নেওয়ার সময় রসিদ দিতে হবে। এগুলো কোনো কিছুই করা হয় না।

ভাড়াটিয়া পরিষদের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা বলেন, আইনে এক মাসের বেশি জামানত না নেওয়ার কথাও উল্লেখ করা আছে। কিন্তু এগুলোর কোনো কিছুই করা হয় না। প্রতিবছর জানুয়ারি মাসে এক থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ভাড়া বাড়ানো হয়। বাড়িওয়ালারা গ্যাস, বিদ্যুৎ, পানির বিল বাড়ালেও ভাড়া বাড়ায় বলে অভিযোগ করেন তাঁরা।

এসব দাবি পূরণে আগামী ১০ নভেম্বর প্রেসক্লাবের সামনে গণ-অবস্থান ও জানুয়ারিতে রাজপথ অবরোধ করার কর্মসূচি দিয়েছেন তাঁরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।