ঈদ শেষে অফিস খুলেছে আজ


প্রকাশিত: ০৪:২৪ এএম, ২৮ জুন ২০১৭

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে সচিবালয়সহ সরকারি সব অফিস, ব্যাংক এবং অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠান খুলেছে আজ (বুধবার)। শুক্রবার ও শনিবার সাধারণ ছুটি এবং পরের তিন দিন ছিল ঈদের সরকারি ছুটি। সব মিলিয়ে এবার টানা ৫ দিনের ছুটি মিলেছে চাকরিজীবীদের।

সোমবার সারাদেশে পালিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। এর আগের ও পরের দিন ছিল সরকারি ছুটি। ছুটির এ নিয়ম বেসরকারি খাতেও পালন করা হয়। সে হিসেবে আজ খুলেছে সব সরকারি অফিসসহ বিভিন্ন বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান।

তবে আজ অফিস খুললেও ঈদের আমেজ এখনও শেষ হয়নি। বুধ ও বৃহস্পতিবার এই দুইদিন অফিস করার পর আবার শুক্র ও শনিবার দু`দিনের সাপ্তাহিক ছুটি রয়েছে। এ কারণে অনেকেই বুধ ও বৃহস্পতিবার ছুটি নিয়েছেন। তাই সব অফিস পুরো মাত্রায় সচল হবে আগামী রোববার থেকে। কিন্তু যাদের উপস্থিতি অত্যাবশ্যক আজ খোলার দিনে বুধবার তাদের অফিসে থাকতেই হচ্ছে।

ঈদের ছুটির পর প্রথম দিনের অফিস থাকে অনেকটাই কর্মচাঞ্চল্যহীন। অনেকেই ছুটিতে থাকেন। যারাও আসেন ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়েই মূলত প্রথম দিনের অফিস কাটিয়ে দেন। তাই এদিন অফিসে নেই তেমন ভিড়।

এদিকে, চলতি ১০ম সংসদের ষষ্ঠদশ অধিবেশন মুলতবি থাকার পর আজ (বুধবার) আবারও শুরু হবে। তাই ঈদের ছুটিতে নিজ নিজ এলাকায় গিয়ে এলাকাবাসীর সঙ্গে সাক্ষাৎ করলেও সংসদ সদস্যদেরও এদিন ঢাকায় ফিরতে হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার পাস হবে আগামী অর্থবছরের বাজেট।

এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।