দেলোয়ারের উদারতা


প্রকাশিত: ০২:৫৯ পিএম, ২৩ জুন ২০১৭

কমলাপুর রেলস্টেশনে সময় তখন সন্ধ্যা সাড়ে সাতটা। দিনাজপুরগামী ট্রেনটি ৪ নম্বর প্ল্যাটফর্মে। হঠাৎ চোখ আটকে গেল এক পঙ্গু ব্যক্তির দিকে। ট্রেনের দরজা ঠাসা কিন্তু টিকিট কেটে নির্ধারিত সিটে যেতে পারছিলেন না নবদম্পতি। উপায় একটায়, জানালা দিয়ে ঢুকতে হবে।

একটু পরই ট্রেন ছাড়বে। লজ্জায় লাল নববধূ। কি করবেন বুঝতে পারছেন না জামাই। ট্রেন মিস হলে বাসে দিনাজপুর! ১৮ ঘণ্টার বাসযাত্রা! চিন্তা করতেই ছেলেটি ঘামছিল।

Najmul

এগিয়ে এলেন ভিক্ষুক দেলোয়ার। রোড একসিডেন্টে পা হারিয়ে এখন ভিক্ষা করেন। নিজের ক্র্যাচ এগিয়ে দিয়ে বললেন, উঠে পড়েন। ইতস্তত করছিলেন যুবকটি। কিন্তু দেলোয়ারের অনুরোধে বউকে জানালা দিয়ে পাঠিয়ে নিজে ট্রেনে ঢুকে গেলেন। ট্রেন চলে গেল।

শুক্রবার রাত ৮টা ৪০ মিনিটে এভাবেই নিজের ফেসবুক ওয়ালে ভিক্ষুক দেলোয়ারের কাহিনীটি তুলে ধরেন যমুনা টেলিভিশনের সিনিয়র করেসপন্ডেন্ট নাজমুল হোসেন। একই সঙ্গে তিনি আরও একটি ঘটনা লিখেছেন। তবে পাঠকের স্বার্থে লেখাটির আংশিক হুবহু তুলে ধরা হলো।

এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।