কবি সুফিয়া কামালের ১০৬তম জন্মবার্ষিকী উদযাপন


প্রকাশিত: ০১:১০ পিএম, ২০ জুন ২০১৭

বাঙালি নারী জাগরণের অন্যতম পথিকৃৎ ও বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি সুফিয়া কামালের ১০৬তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মঙ্গলবার বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যে বিশারদ মিলনায়তনে জন্মবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রথা ভেঙে আত্মশক্তিতে মৎস্যজীবী হিসেবে সফলতা অর্জনের জন্য রাজবাড়ী জেলার আরতী রানী বিশ্বাস, কৃষি উদ্যোক্তা হিসেবে সফলতা অর্জনের জন্য জামালপুর জেলার মোতাহেরা নাসরিন, অনুর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় অনুর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল এবং বাল্যবিয়ে প্রতিরোধ করে জীবনের অগ্রযাত্রায় সাহসী ভূমিকা গ্রহণের জন্য রংপুর জেলা সাবানা আক্তারকে সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি ডা. ফওজিয়া মোসলেম।

‘মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা এবং শিক্ষা ও সুফিয়া কামাল’ শীর্ষক স্মারক বক্তৃতা দেন বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রাখী দাশ পুরকাস্থ। সংগীত পরিবেশন করেন ইফফাত আরা দেওয়ান, সুস্মিতা আহমেদ এবং সদনের শিক্ষার্থীরা।

এরআগে বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খানের উপস্থিতিতে সুফিয়া কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনের নেত্রীবৃন্দ।

এএস/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।