কর্মকর্তাদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান


প্রকাশিত: ১১:২৯ এএম, ২০ জুন ২০১৭
ফাইল ছবি

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর বাস্তবায়নে সবাইকে সর্বোচ্চ নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য কর্মকর্তা-কর্মচারীদের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি একটি অঙ্গীকারের শামিল। এই অঙ্গীকার পূরণে মাঠ পর্যায় পর্যন্ত সব কর্মকর্তা-কর্মচারীকে নিজ দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে হবে।

মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন দফতর ও সংস্থাসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালিক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের স্বাস্থ্যখাতের সাম্প্রতিক অর্জন বিশ্বব্যাপী প্রশংসিত। আমরা এমডিজি লক্ষ্য পূরণ করে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথে চলেছি। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির পরিপূর্ণ বাস্তবায়ন সেই অগ্রযাত্রাকে আরও বেগবান করবে।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খানের সঙ্গে স্বাস্থ্য অধিদফতর, ওষুধ প্রশাসন অধিদফতর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, নিমিউ ও টেমো বিভাগের প্রধানরা চুক্তিতে স্বাক্ষর করেন।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলামের সঙ্গে চুক্তিতে সই করেন পরিবার পরিকল্পনা অধিদফতর ও নিপোর্টসহ বিভিন্ন সংস্থার প্রধানরা।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, নিপোর্ট-এর ডিজি বেগম রওনক জাহান, পরিবার পরিকল্পনা অধিদফতরের ডিজি ডা. কাজী মোস্তফা সারোয়ার, ওষুধ প্রশাসন অধিদফতরের ডিজি মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম এ মোহীসহ বিভিন্ন দফতর ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এমইউ/এমএমএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।