ইবি প্রক্টরের পদত্যাগের দাবীতে ছাত্র ধর্মঘটের ডাক


প্রকাশিত: ১১:৪৭ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাহাবুবুর রহমানের পদত্যাগের দাবীতে লাগাতার ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে সংগ্রাম পরিষদ। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ে দফায় দফায়  মিছিল-সমাবেশ করে ছাত্রলীগ, জাসদ ছাত্রলীগ এবং ছাত্রমৈত্রীর সম্বন্বয়ে গঠিত ছাত্র সংগ্রাম পরিষদ এ ঘোষণা দেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের জাসদ ছাত্রলীগ সভাপতি সাইফুজ্জামান পটলার সভাপতিত্বে বক্তব্য রাখেন- ছাত্রলীগ বঙ্গবন্ধু হল শাখার সভাপতি সাইফুল ইসলাম, ইবি শাখা ছাত্রলীগ নেতা হাফিজুর রহমান,আনিসুজ্জামান লিটন জাসদ ছাত্রলীগের ইবি শাখার সাধারণ সম্পাদক মোস্তফা ইবনে হক, বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি ইউনুচ আলী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাখার আহবায়ক বাপ্পি রুমী প্রমুখ।

গত ২৪  আগষ্ট প্রক্টরের নির্দেশে ছাত্রলীগের মিছিলের ওপর গুলি চালায় ইবি থানা পুলিশ। এতে ছাত্রলীগ নেতাকর্মী সহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী আহত হয়। ওই দিন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট জরুরী সভা করে বিশ্ববিদ্যাল ৮ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করে। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকাবস্থায় ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে প্রতিদিন আন্দোলন করছে শিক্ষার্থীরা। ওই ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি মীর শরিফুল ইসলাম জনক প্রত্যাহার হয়।

ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক সাইফুজ্জামান পটলার দাবী প্রক্টর মাহাবুবুর রহমান জামায়াতপন্থী এবং তিনি চাকুরী দেয়ার নাম করে বিভিন্ন জনের কাছ থেকে অর্থ আদায় করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি ঘোলাটে করতে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর গুলি চালানোর নির্দেশ দিয়েছেন। ৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় খুললে ওই দিন থেকে প্রক্টরের পদত্যাগ না হওয়া পর্যন্ত লাগাতার ছাত্র ধর্মঘট চলবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাহাবুবুর রহমান জানান, তিনি প্রগতিশীল। জামায়াত পন্থী তাকে বলা হচ্ছে এটি হাস্যকর। তিনি ছাত্রলীগকে বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত করেছেন।

এব্যাপারে ভিসি প্রফেসর আব্দুল হাকিম সরকার বলেন, সময়ের দাবী অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।