আল কায়েদার ঘোষণায় সরকার বিচলিত নয় : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত: ১০:২৭ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

আল কায়েদার বাংলাদেশে কার্যক্রম চালানোর ঘোষণায় সরকার বিচলিত নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। ভারতে ও বাংলাদেশে কার্যক্রম চালানোর বিষয়ে আল-কায়েদার ঘোষণার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, জঙ্গি দমনে অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে সরকার। তাই আল কায়েদার বাংলাদেশে কার্যক্রম চালানোর ঘোষণায় সরকার বিচলিত নয়। বিষয়টি আমরা শুনেছি। বিষয়টি আমরা দেখছি, পর্যালোচনা করছি।
 
বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই  উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, দেশে জঙ্গিবাদের উত্থান ঠেকাতে সরকার তৎপর রয়েছে। সুতরাং আমরা বিচলিত নই।

বুধবার অনলাইনে পোস্ট করা এক ভিডিও বার্তায় ভারতীয় শাখা গড়ে বাংলাদেশেও কাজ করার ঘোষণা দিয়েছেন আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদা নেতা আয়মান আল জাওয়াহিরি।

ঘোষণা দিয়ে আল-কায়েদা নেতা বলেন, এই পদক্ষেপ উপমহাদেশে ইসলামিক আইনের প্রসার ও ‘জিহাদের পতাকা সমুন্নত রাখবে’।

৫৫ মিনিটের ওই ভিডিও বার্তায় উপমহাদেশে আল-কায়েদার শাখা গঠনকে বাংলাদেশ, মিয়ানমার, আসাম, গুজরাট, আহমেদাবাদ ও কাশ্মীরের মুসলমানদের জন্য ‘আনন্দের খবর’  বলে অভিহিত করেন জাওয়াহিরি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।