পার্বত্য অঞ্চল নিয়ে অনেক হয়েছে আর নয় : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৮:৫৮ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

শান্তি চুক্তির বাকি অংশ দ্রুত বাস্তবায়ন করে পাহাড়ে চিরস্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে সচিবালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় পরিদর্শনে এসে প্রধানমন্ত্রী এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, পার্বত্য অঞ্চল নিয়ে অনেক হয়েছে আর নয়। শান্তি চুক্তির বাকি অংশ দ্রুত বাস্তবায়ন করে পাহাড়ে চিরস্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে সরকার কাজ করছে। বন্ধু সেজে এসে পাহড়ে যেন কেউ বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে।

পাহাড়ীদের ভূমি অধিকার প্রসঙ্গে তিনি বলেন, ভূমি অধিকার পাহাড়ীদেরও রয়েছে। তাদের ভূমি সমস্যা সমাধানে পরস্পর আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।

পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর ভাষা যাতে হারিয়ে না যায় সেজন্য সজাগ থাকতে এবং এ বিষয়ে তাদের প্রায়োজনীয় সহযোগিতা করার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি মন্ত্রণালয়ের অন্যান্য কার্যক্রম সম্পর্কেও খোঁজ খবর নেন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রধানমন্ত্রীর সামনে এসময় তুলে ধরা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।