খালেদা জিয়ার আপেল শুনানি আবার রোববার


প্রকাশিত: ০৮:৪১ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়াউর রহমান চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুই মামলায় বিচারক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার দায়ের করা রিট খারিজ করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে দু’টি আপিল আবেদনের শুনানি শুরু হয়েছে। শুনানি রোববার পর্যন্ত মুলতবি করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চে এ শুনানি শুরু হয়। প্রথম দিন শুনানি করেন খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা(দুদক) দুর্নীতির মামলা দু’টি বিচারাধীন ঢাকার ৩ নম্বর বিশেষ জজ বাসুদেব রায়ের আদালতে। ঢাকা মহানগরের বকসিবাজার এলাকার সরকারি আলিয়া মাদ্রাসা ও ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন মাঠে নির্মিত অস্থায়ী আদালতভবনে এ বিচার চলছে। আগামী ১০ সেপ্টেম্বর মামলা দু’টির সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ধার্য বিচারিক আদালত।

বিচারিক আদালতে অভিযোগ গঠনকারী বিচারকের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে গত ১২ মে একটি রিট আবেদন দায়ের করেন খালেদা জিয়া। গত ১৯ জুন রিটটি খারিজ করে দেন বিচারপতি কাজী রেজা-উল হকের একক বেঞ্চ(তৃতীয় বেঞ্চ)।

হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে গত ৭ জুলাই আপিল বিভাগে দু’টি সিএমপি (৭৬৫ ও ৭৬৬) আপিল করেন খালেদা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।