২২ জুনের ট্রেনের টিকিট পেতে দীর্ঘ লাইন


প্রকাশিত: ০৫:৩৮ এএম, ১৩ জুন ২০১৭

ঈদে নাড়ির টানে বাড়ি ফিরতে চেষ্টার যেন কোনো কমতি নেই। অগ্রিম টিকিট কিনতে ঘণ্টার পর ঘণ্টা পার করে দিচ্ছেন লাইনে দাঁড়িয়ে। মঙ্গলবার তেমনি দেখা মিললো রাজধানীর কমলাপুর রেল স্টেশনে। ২২ জুনের ট্রেনের অগ্রিম টিকিট পেতে কমলাপুর রেল স্টেশনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন টিকিট প্রত্যাশীরা।

গতকাল সোমবার (১২ জুন) অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন তুলনামূলক কম চাহিদা থাকলেও আজ (মঙ্গলবার) দ্বিতীয় দিন কমলাপুর রেল স্টেশনে টিকিট প্রত্যাশীদের উপস্থিতি অনেক বেশি।

কাউন্টারে দায়িত্বতর কর্মকর্তা জানান, আজ (মঙ্গলবার) টিকিট প্রত্যাশীদের উপস্থিতি বেশি। আজ আগামী ২২ জুনের (বৃহস্পতিবার) টিকিট হচ্ছে। ওই দিনের টিকিটের চাহিদা বেশি। কারণ, অনেকেই অফিস শেষ করে ওইদিনই বাড়ি ফিরে যাবেন।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জাগো নিউজকে জানান, কাউন্টার থেকে ৬৫ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। এ ছাড়া মোট টিকিটের ২৫ শতাংশ অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি এবং রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৫ শতাংশ টিকিট বরাদ্দ রয়েছে।

আগামী ২২ জুনের রাজশাহীগামী ট্রেনের টিকিট কিনতে এসেছেন সাইফুল ইসলাম। ওইদিন (বৃহস্পতিবার) অফিস শেষ করে পরিবার নিয়ে রাতের ট্রেনে বাড়ি ফিরবেন বলে জানান তিনি। তবে লাইন অনেক দীর্ঘ থাকায় টিকিট পাওয়া নিয়ে নিয়ে সংশয় প্রকাশ করেন।

রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট প্রত্যাশায় লাইনে দাঁড়িয়ে ছিলেন শারমিন আক্তার। জাগো নিউজের কাছে তিনি অভিযোগ করে বলেন, কাউন্টার থেকে খুব স্লো গতিতে টিকিট দেয়া হচ্ছে। বলতে গেলে লাইন সামনের দিকে যাচ্ছেই না। এ ছাড়া মহিলা কাউন্টার আরও বাড়ানো প্রয়োজন।

সিতাংশু চক্রবর্তী আরও বলেন, সকাল থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে এবং আমাদের পর্যাপ্ত টিকিট রয়েছে। শৃংখলাবদ্ধ থাকলে আশা করছি যতক্ষণ পর্যন্ত টিকিট আছে ততক্ষণ সবাই পাবেন। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা বা কালোবাজারি এড়াতে স্টেশনে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী নিয়োজিত রয়েছেন।

উল্লেখ্য, রেলমন্ত্রী মুজিবুল হকের ঘোষণা অনুযায়ী এবার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের সুবিধার্থে আজ ১২ জুন (সোমবার) থেকে ঢাকা ও চট্রগ্রাম রেল স্টেশন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিন অর্থাৎ ১২ জুন দেয়া হয়েছে ২১ জুনের টিকিট। এরপর ১৩, ১৪, ১৫ ও ১৬ জুন যথাক্রমে ২২, ২৩, ২৪ ও ২৫ জুনের টিকিট বিক্রি করা হবে।

এ ছাড়া রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় ফিরতি টিকিট বিক্রি করা হবে। ১৯ জুন ২৮ জুনের ফিরতি টিকিট বিক্রি করা হয়। এ ছাড়া ক্রমান্বয়ে ২০, ২১, ২২, ২৩ জুন ২৯, ৩০ জুন ও ১ এবং ২ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে। সংশ্লিষ্ট রেল স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে এসব টিকিট বিক্রি শুরু হবে।

এএস/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।