গ্রেফতারের আগেই আত্মসমর্পন করেছি: সালাহউদ্দিন


প্রকাশিত: ০৩:৫৫ এএম, ১৫ মে ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ বলেছেন, আমি গ্রেফতারের অনেক আগেই যখন কোন কিছু চিনতে পারছিলাম না তখন ভারতের মেঘালয়ের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য পুলিশের কাছে সব খুলে বলি এবং পরবর্তিতে আত্মসমর্পন করি।

পরে  শিলং পুলিশ সালাহউদ্দিন আহমেদের পরিচয় নিশ্চিত করে জানান, তিনি বাংলাদেশের জাতীয় সংসদের সাবেক মন্ত্রী এবং বিএনপির যুগ্মমহাসচিব। পরে শিলং পুলিশ তাকে অবৈধ অনুপ্রবেশের দায়ে গ্রেফতার করে।

বৃহস্পতিবার বিকেলে সালাহ উদ্দিন আহমেদের দুজন আত্মীয় প্রথমবারের মতো তার সঙ্গে শিলং এর সিভিল হাসপাতালে দেখা করেছেন। সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে তারা এই তথ্য জানান। এদের মধ্যে আইয়ুব আলী নামের একজন জানান, তিনি কলকাতায় থাকেন এবং সালাহ উদ্দিন আহমেদের দূর সম্পর্কের ভাই।

বাংলাদেশে দুমাসের বেশি সময় ধরে নিখোঁজ সালাহ উদ্দিন আহমেদকে শিলং এ খুঁজে পাওয়ার পর এই প্রথম তার নিজস্ব বয়ানে কোন তথ্য জানা গেল। শিলং পুলিশ গত কদিন ধরে তাকে কঠোর পাহারার মধ্যে রেখেছে। এমনকি যেসব ডাক্তার, নার্স সালাহ উদ্দিন আহমেদকে দেখেছেন, তারাও সালাহউদ্দিনের স্বাস্থ্য ছাড়া অন্য কোন বিষয়ে কোন তথ্য দিতে অস্বীকৃতি জানাচ্ছেন।

হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার ডি জে গোস্বামী জানিয়েছেন, ডাক্তার ডি জে গোস্বামী জানান, সালাহ উদ্দিন আহমেদ হৃদরোগে এবং প্রোস্টেটের জটিলতায় ভুগছেন।

তার সঙ্গে দেখা করতে তার পরিবারের সদস্যরা বৃহস্পতিবার শিলং এ পৌঁছান। এদের একজন হুমায়ুন রশিদ জানিয়েছেন, তিনি সালাহ উদ্দিন আহমেদের কাজিন। সালাহ উদ্দিন আহমেদের সঙ্গে তাদেরকে দেখা করার অনুমতি দিয়েছিলেন শিলং এর পুলিশের এসপি। কিন্তু পরে সেই অনুমতি প্রত্যাহার করে নেয়া হয়। দেখা করতে না পেরে তারা ফিরে যান।

আবদুল লতিফ জনি এবং স্বপন নামে বিএনপির দুজন নেতাও শিলং এ পৌঁছেছেন। এছাড়া ভারতের মেঘালয় রাজ্যের শিলং এর একটি হাসপাতালে বন্দী বাংলাদেশের বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে পুলিশ কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ শুরু করেছেন।

এদিকে মেঘালয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের দুজন কর্মকর্তা ওই হাসপাতালেই বৃহস্পতিবার প্রায় দুই ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন।

জেআর/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।