স্মোকড আই: চোখ যখন কথা বলে


প্রকাশিত: ০৩:৩৭ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

বাড়িতে বসে, একটু সময় নিয়ে সাজিয়ে তুলুন আপনার চোখকে। মেক আপ করার আগে সবসময় খেয়াল রাখবেন, রাতে জমকালো পোশাকের সঙ্গে মেক আপ নিন। কিন্তু, দিনের বেলায় হাল্কা মেক আপই ভাল।

মেক-আপ যেভাবে করবেন
চোখের মেক-আপ শুরু করার আগে দেখে নিন আপনার চোখের নিচে ডার্ক সার্কেল আছে কিনা। যদি থাকে, তাহলে ডার্ক সার্কেলের ওপর তিন ফোঁটা কনসিলার লাগিয়ে নিন। নাকের পাশের চোখের কোণ থেকে শুরু করে মাঝখানের অংশ পর্যন্ত ব্লেন্ড করুন। তারপর আস্তে আস্তে বাইরের অংশে মিলিয়ে নিন। ফেস পাউডার লাগিয়ে অতিরিক্ত পাউডার ঝেড়ে ফেলুন। চোখের পাতা থেকে ব্রোকেন পর্যন্ত ক্রিম বেজ শ্যাডো লাগিয়ে নিন। ক্রিম বেজ শ্যাডো লাগানোর উদ্যোগ হচ্ছে পরবর্তী পর্যায়ে আপনার কালার শ্যাডোটি যেন ভালভাবে লেগে থাকে।

নীল শাড়ির সাথে চোখের পাতা ভরে নীল আই শ্যাডো দিতে হবে। কয়েক দিন আগেও এই ট্রেন্ডটি প্রচলিত ছিল। কিন্তু এখন, আই মেকাপ যতোটা সম্ভব নিউট্রাল রাখা যায় ততোটাই ভাল। আপনি যে রঙের ড্রেসই পরুন না কেন, আপনার চোখের উপরের পাতায় ব্রাউন, বিজ বা ব্রোঞ্জ কালারের আই শেডো লাগান। অপরদিকে, ড্রেসের সাথে ম্যাচিং করে চোখের নিচের পাতায় আপনার ড্রেসের কালারের আই শ্যাডো লাগান। আই মেকাপের ক্ষেত্রে এখন হোয়াইট পেন্সিল খুব জনপ্রিয়। এটি চোখকে বড় দেখাতে সাহায্য করে। সঠিকভাবে ব্যবহার করতে পারলে চোখে ড্রামাটিক মাত্রা যোগ করে। পাশাপাশি ফলস আইল্যাশ এর ব্যবহারও চলছে।

পদ্ধতি:
প্রাইমার লাগিয়ে নিন। এটি বসে গেলে একটা হলদে সাদা বা গোল্ডেন সাদা কালারের শ্যাডো নিন, চোখের পাতার নাকের দিকের কোণায় ব্রাশ দিয়ে লাগিয়ে নিন। এরপর নীল শ্যাডোটি নিয়ে পাতার মাঝ বরাবর জায়গা জুড়ে লাগিয়ে নিন। আই-ব্রোর ঠিক নিচের এরিয়াটি  খালি রাখুন।

সাদা আর নীল শ্যাডোর জয়েন্টে ব্লেন্ডিং ব্রাশ দিয়ে সুন্দর করে ব্লেন্ড করে নিন, বা আঙ্গুল ব্যবহার করতে পারেন। এমন ভাবে ব্লেন্ড করুন যাতে দুটি এরিয়া আলাদা মনে না হয়ে মিশে যায়, আর চোখের কোণায সাদার কারণে ব্রাইটনেস ভাব থাকে।

এবার বেগুনি শ্যাডো নিয়ে নীলের ঠিক পাশে লাগিয়ে নিতে হবে। আবারো বেগুনি আর নীলের মাঝের এরিয়া মিলিয়ে দিতে হবে ব্লেন্ড করে। চোখের বাইরের দিকের কোণে কালো শেড দিয়ে স্মোকি ভাব তৈরি করুন। স্মাজ ব্রাশ আর ব্লেন্ডিং ব্রাশ ব্যবহার করে অল্প অল্প করে কালো নিয়ে চোখের আকৃতি অনুযায়ি ছোট বা বড় করে কালো এরিয়া তৈরি করুন।

হাইলাইটার শেড আই-ব্রোর নিচে লাগিয়ে নিয়ে সম্পূর্ণ মেক-আপটি আরেকবার ব্লেন্ড করে নিন। চোখের নিচের পাতায়, চিকন করে নীল শ্যাডো বা আই পেন্সিল লাগিয়ে নিন।

কাজল,লাইনার টেনে লাগিয়ে নিন টেনে, মাসকারা ঘন করে লাগিয়ে নিন পাপড়িতে। লাইনার কাজল আর মাসকারা লাগানোর পর আপনাকে আর আয়নাতে দেখতে হবেনা। আপনার প্রিয় মানুষটি লুটোপুটি খাবে আপনার স্মোকি চোখের নেশায়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।