প্রত্যেক জেলায় আলাদা শিল্পপার্ক হবে : আমু


প্রকাশিত: ১২:৫৯ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

দেশের প্রত্যেকটি জেলায় আলাদা শিল্পপার্ক স্থাপন করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাব কন্ট্রাক্টিং সংযোগ ব্যবস্থার উন্নয়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, দেশের অর্থনৈতিক অগ্রগতির ধারা চলমান রাখতে শিল্পায়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে শিল্পোন্নত দেশগুলোর অভিজ্ঞতার আলোকে সরকার ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাত বিকাশের প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছে। আমদানি হ্রাসের লক্ষ্যে বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাধীন রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলোতে দেশে উৎপাদিত পণ্য কেনার বিষয়টি নিশ্চিত করা হবে। এ উপলক্ষে দেশের প্রত্যেকটি জেলায় আলাদা শিল্পপার্ক স্থাপন করা হবে।

আমির হোসেন আমু বলেন, রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডে শুধু গাড়ি সংযোজন নয়, উৎপাদনেরও উদ্যোগ নেয়া হচ্ছে। এটি চালু হলে, দেশিয় ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত যন্ত্রাংশের বিপণন সহজ হবে। তিনি প্রতিযোগিতায় টিকে থাকতে দেশিয় যন্ত্র ও যন্ত্রাংশের গুণগতমান আন্তর্জাতিক মানে উন্নীত করার তাগিদ দেন।

শিল্পসচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- রেলপথ মন্ত্রী মুজিবুল হক এবং এফবিসিসিআই’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহম্মেদ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।