যোগাযোগ মন্ত্রণালয় এখন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়


প্রকাশিত: ০৭:৫৩ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

নাম বিড়ম্বনার অবসান ঘটলো যোগাযোগ মন্ত্রণালয়ের । যোগাযোগ মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় রাখা হয়েছে। অন্যদিকে সড়ক বিভাগের নতুন নাম দেওয়া হয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নাম পরিবর্তন করে বুধবার একটি আদেশ জারি করা হয়। সংবিধানের ৫৫(৬) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি এ সংশোধন করেছেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

যোগাযোগ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, যোগাযোগ মন্ত্রণালয়ের ইংরেজি নাম মিনিস্ট্রি অব কমিউনিকেশন। এ মন্ত্রণালেয়ের কাজের আওতা সড়ক-মহাসড়ক ও সেতু সংক্রান্ত।

তবে ইংরেজি নামের কারণে বিদেশীদের কেউ কেউ এ মন্ত্রণালয়কে সরকারের জনসংযোগ সংস্থা হিসেবে মনে করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-বিষয়ক মন্ত্রণালয়ও মনে করেন কেউ কেউ। তবে বাজেটে বরাদ্দ থাকে পরিবহন খাতে। এজন্য মন্ত্রণালয় থেকে নাম পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।