বৃক্ষরোপণ অভিযান শুরু আজ


প্রকাশিত: ০৩:৪৩ এএম, ০৪ জুন ২০১৭

বৃক্ষরোপণ, সংরক্ষণ ও পরিচর্যা বিষয়ে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ ও সচেতনতা গড়ে তুলতে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হচ্ছে আজ থেকে। সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অভিযান ও মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য ‘বৃক্ষরোপণ করে যে, সম্পদশালী হয় সে’। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং পরিবেশ ও বনমন্ত্রী বাণী দিয়েছেন।

প্রধানমন্ত্রী তার বাণীতে প্রতিটি প্রতিষ্ঠানের খালি জায়গায়, সড়ক, মহাসড়ক ও রেললাইনের দু’পাশে, চরভূমি, বাড়ির চারপাশসহ পতিত জমিতে বৃক্ষরোপণের মাধ্যমে এ দেশকে আরও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান।

পরিবেশ ও বনমন্ত্রী আনেয়ার হোসেন মঞ্জু তার বাণীতে বলেন, বৃক্ষ শুধু মানুষের বন্ধুই নয়, জীবন-জীবিকার অবিচ্ছেদ্য অংশও। পরিবেশের ভারসাম্য রক্ষা থেকে শুরু করে জীবনধারণের উপকরণ সরবরাহ পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে বৃক্ষ অত্যন্ত প্রয়োজনীয় অনুষঙ্গ।

বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।