২৭০টি কোচ যুক্ত হচ্ছে রেলওয়েতে : রেলমন্ত্রী


প্রকাশিত: ০৪:১৪ পিএম, ১২ মে ২০১৫

আগামী ছয় মাসের মধ্যে রেলওয়ের বহরে ২৭০টি যাত্রীবাহী কোচ যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মোহাম্মদ মুজিবুল হক। তিনি বলেন, যাত্রী সেবা নিশ্চিত করতে ৮০টি পুরনো বগিও সংস্কার করা হচ্ছে।

মঙ্গলবার চট্টগ্রামের পাহাড়তলীতে রেলওয়ে পূর্বাঞ্চলের ওয়ার্কশপ পরিদর্শনকালে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। মন্ত্রী বলেন, আগামী ঈদুল ফিতরে যাত্রীদের নিরাপদ ও অল্প খরছে পরিবহন সেবা নিশ্চিত করতে বাংলাদেশ রেলওয়ে কাজ করেছে।

তিনি আরো বলেন, রেলওয়ে পূর্বাঞ্চলের ওয়ার্কশপ দক্ষিণ এশিয়ার সেরা রেলওয়ে ওয়ার্কশপে পরিণত হবে এবং সরকার এটিকে আধুনিক ওয়ার্কশপ হিসেবে চালু করতে চীন ও জাপানের সঙ্গে চুক্তির পরিকল্পনা করছে। রেলমন্ত্রী বলেন, কর্তৃপক্ষ অবৈধ দখলদারদের কাছ থেকে রেলওয়ের ভূমি পুনরুদ্ধারের জন্য কাজ করে যাচ্ছে।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন, বিআর মহাপরিচালক (ডিজি) আমজাদ হোসেন, বিআর পূর্ব জোন জেনারেল ম্যানেজার মোজাম্মেল হকসহ দায়িত্বশীল কর্মকর্তারা।

এসকেডি/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।