২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ধীরগতি : ক্ষুব্ধ সংসদীয় কমিটি


প্রকাশিত: ১০:৪৫ এএম, ১২ মে ২০১৫

বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অগ্রগতি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে সংসদীয় কমিটি। জনগুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর এই মামলা নিষ্পত্তিতে অস্বাভাবিক বিলম্ব হচ্ছে বলে কমিটি মনে করছে। মামলাটি দ্রুত শেষ করার জন্য এর আগেও সংসদীয় কমিটি বেশ কয়েকবার সুপারিশ করলেও তা বাস্তবায়ন হয়নি।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে অনুষ্ঠিত আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সদস্য ও সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকু জাগো নিউজকে জানান, বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও এই মামলাটি নিষ্পত্তি হচ্ছে না।

মন্ত্রণালয় জানায়, এই স্পর্শকাতর মামলাটির সাক্ষী অনেক হওয়ায় রায় আসতে দেরি হচ্ছে। কিন্তু এটি গ্রহণযোগ্য নয়। কারণ মামলাটি দীর্ঘদিন ধরেই চলছে।

সূত্র জানায়, বৈঠকে মন্ত্রণালয় জানায়- এই গ্রেনেড হামলা মামলায় সাক্ষীদের সংখ্যা বেশি হওয়ায় বিচার প্রক্রিয়া দীর্ঘ হচ্ছে। আগামী তিন মাসের মধ্যে এ সংক্রান্ত মামলা নিষ্পত্তি হবে বলে আশা প্রকাশ করা হয়। কমিটি দ্রুত সাক্ষ্যগ্রহণ প্রক্রিয়া শেষ করে মামলা নিষ্পত্তি করার সুপারিশ করে। এছাড়া বৈঠকে ১নং সাব-কমিটির অংশ রিপোর্টের (নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস পরিদর্শন রিপোর্ট) উপরও আলোচনা করা হয়।

এইচএস/এসএইচএস/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।