নাম পরিবর্তিত হচ্ছে যোগাযোগ মন্ত্রণালয়ের


প্রকাশিত: ০৩:৩৩ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

অবশেষে নাম বিড়ম্বনার অবসান ঘটতে যাচ্ছে যোগাযোগ মন্ত্রণালয়ের। এ মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হচ্ছে। পরিবর্তিত নতুন নাম সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। অপরদিকে সড়ক বিভাগের নাম হচ্ছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

আইন মন্ত্রণালয়ের মতামতের পর নাম পরিবর্তন সংক্রান্ত ফাইলে ইতোমধ্যে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষর করেছেন। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নাম পরিবর্তন করে আদেশ জারি করা হতে পারে বলে মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন।

যোগাযোগ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম বিড়ম্বনার কথা জানিয়ে বলেন, যোগাযোগ মন্ত্রণালয়ের ইংরেজি নাম মিনিস্ট্রি অব কমিউনিকেশন। এ মন্ত্রণালয়ের কাজের আওতা সড়ক-মহাসড়ক ও সেতু সংক্রান্ত। তবে ইংরেজি নামের কারণে বিদেশীদের কেউ কেউ এ মন্ত্রণালয়কে সরকারের জনসংযোগ সংস্থা হিসেবে মনে করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-বিষয়ক মন্ত্রণালয়ও মনে করেন কেউ কেউ। আর বাজেটে বরাদ্দ থাকে পরিবহন খাতে। এজন্য মন্ত্রণালয় থেকে নাম পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।