পাত্রী দেখানোর কথা বলে অপহরণ


প্রকাশিত: ০৯:৩৭ এএম, ৩১ মে ২০১৭

রাজধানীর ডেমরা থেকে পুলিশ ও সাংবাদিক পরিচয়ে জিম্মি করে মুক্তিপণ আদায়ের ঘটনায় জড়িত ৯ অপহরণকারীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি-পূর্ব) বিভাগ। এসময় দুইজন উদ্ধার করেছে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, পাত্রী দেখানোর নামে তারা বিভিন্ন জনকে জিম্মি করতো।পরে মুক্তিপণের বিনিময়ে তাদের ছেড়ে দেয়া হতো। বুধবার সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন।

এর আগে মঙ্গলবার রাতে ডেমরার শাহজালাল রোডের আয়েশা মঞ্জিল বাড়ির চতুর্থ তলার ফ্ল্যাট থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়াকিটকি ও দুই জোড়া হ্যান্ডকাফ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো-মো. আ. হালিম, মো. রনি, মো. মোবারক হোসেন, মোছা. রোজিনা, মো. সেলিম ঘটক, মো. মঞ্জু, মো. রফিক, মো. মোস্তফা ও মো. হান্নান মাতাব্বর।

আবদুল বাতেন বলেন, গ্রেফতারকৃতরা  নিজেদের পুলিশ, সাংবাদিক পরিচয় দিয়ে মানুষকে ভয়-ভীতি প্রদর্শন এবং মারধর করে মুক্তিপণ আদায় করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।এছাড়া তারা পত্রিকায় পাত্র-পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে আলোচনার নামে ব্যবসায়ীসহ অন্যান্যদের ডেকে নিয়ে জিম্মি করে মুক্তিপণ আদায় করতো। মহিলাদের গার্মেন্টসসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে ও বিদেশে পাঠানোর নামে পতিতাবৃত্তিতে লিপ্ত করতো।

অভিযানে তাদের কাছ হাতে জিম্মি আব্দুল আজিজ ও আরমানকে মুক্ত করে ডিবি। তাদের বরাত দিয়ে যুগ্ম কমিশনার জানান, তারা নিরীহ ব্যক্তিদের বিদেশে পাঠানোর নাম করে টাকা আত্মসাৎ করে। সে প্রেক্ষিতে তারা উপরোক্ত ঠিকানায় দুইজন ব্যক্তিকে পাত্রী দেখানোর নামে জিম্মি করে মুক্তিপণ আদায় করার সময় গ্রেফতার হয়। আসামীদের বিরুদ্ধে ডেমরা থানায় একটি মামলা করে আদালতে পাঠানো হয়েছে।

এআর/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।