সাকিব এবার বাকেট চ্যালেঞ্জে


প্রকাশিত: ০৫:১০ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৪

বিশ্ব যখন আইস বাকেট চ্যালেঞ্জ নিয়ে মাতোয়ারা ঠিক তখনি ভারতে রাইস বাকেট চ্যালেঞ্জ নামে ভিন্ন একটি ইভেন্ট চালু হয়।

এরপরই বাংলাদেশে কয়েকজন অনলাইন অ্যাক্টিভিস্টের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি আলোচনায় এলে আনিসুর রহমান বুলবুল নামে একজন গণমাধ্যমকর্মী রাইস বাকেট চ্যালেঞ্জ অংশগ্রহণ করেন। অর্থাৎ একজন দরিদ্র ব্যক্তিকে এক বালতি বা এক প্যাকেট চাল দিয়ে সেই ছবি ফেসবুকে আপলোড করে আরো সাত বা ১০ জনকে ট্যাগ করে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে হবে।

এরপর রাইস বাকেট চ্যালেঞ্জ বিষয়টি নিয়ে ফেসবুকে সাড়া পড়ে যায়। এরই প্রক্রিয়ায় বাংলাদেশ তথা বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান রাইস বাকেট চ্যালেঞ্জে অংশ নিয়ে এক দরিদ্র শিশুকে চাল দিয়ে সেই ছবি ফেসবুকে আপলোড করেন।

এ বিষয়ে বুলবুল জানান, ফেসবুক সেলিব্রেটি আরিফ আর হোসাইনের আহ্বানে সাড়া দিয়েই আমি এ রাইস বাকেট চ্যালেঞ্জে অংশগ্রহণ করি। রাইস বাকেট চ্যালেঞ্জে সাকিব আল হাসান সাকিব বলেন, রাইস বাকেট চ্যালেঞ্জ একটা ভালো ধারণা। এর মাধ্যমে দরিদ্ররা উপকৃত হবে বলে তিনি জানান। তিনি এই চ্যালেঞ্জে সব ফেসবুক বন্ধুকে এগিয়ে আসার আহ্বান জানান।এদিকে রাইস বাকেট চ্যালেঞ্জের চাল বন্যার্তদের জন্যও সরবরাহের কথাও অনেকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন। এতে উত্তর ও মধ্যাঞ্চলের বন্যার্তদেরও পাশে দাঁড়ানো যাবে বলে উল্লেখ করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।