ঈদে নৌ নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে


প্রকাশিত: ০৩:০৯ পিএম, ৩০ মে ২০১৭

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নৌ পথের নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নৌপথের যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিতের লক্ষ্যে করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সদরঘাটে শৃঙ্খলা রক্ষা ও যাত্রীদের নিরাপত্তা বিধানে ট্রাফিক পুলিশের পাশাপাশি আনসারসহ কমিউনিটি পুলিশের ব্যবস্থা এবং সদরঘাট থেকে বাহাদুরশাহ পার্ক পর্যন্ত রাস্তা হকারমুক্ত রাখা হবে।

তিনি বলেন, ঈদের আগে ও পরে তিনদিন নিত্য প্রয়োজনীয় পণ্য ব্যতীত সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরি পারাপার বন্ধ রাখা হবে। এছাড়া নৌযানে অতিরিক্ত যাত্রী বহন এবং বেশি ভাড়া আদায় ও চাঁদাবাজি বন্ধে মালিক ও পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

মতিঝিলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডিব্লউটিএ) ভবনে অনুষ্ঠিত আলোচনা সভায় নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, বিআইডিব্লউটিএ-এর চেয়ারম্যান কমোডর এম. মোজাম্মেল হক বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান প্রকৌশলী ড. জ্ঞান রঞ্জন শীল, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, ডিআইজি নৌ-পুলিশ মোহাম্মদ মনিরুজ্জামান, অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার সহ-সভাপতি বদিউজ্জামান বাদল, লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি শহীদুল ইসলাম ভূঁইয়া ও উপকূলীয় সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারগণ বক্তব্য রাখেন।

এফএইচএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।