প্রতি পরিবারকে ফরমালিন টেস্টার দেয়ার দাবি সংসদে


প্রকাশিত: ১১:০৯ এএম, ৩০ মে ২০১৭

দেশের মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে প্রতিটি পরিবারকে সরকারিভাবে ফরমালিন পরীক্ষার যন্ত্র (টেস্টার) দেয়ার দাবি উঠেছে জাতীয় সংসদে।

মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে কার্যপ্রণালি বিধি ৭১-এ নোটিশের ওপর বক্তব্যকালে এ দাবি জানান সংরক্ষিত নারী সদস্য অ্যাডভোকেট নূরজাহান বেগম মুক্তা।

এর আগে বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের চলতি অধিবেশন শুরু হয়।

বাণিজ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এমপি মুক্তা বলেন, বর্তমান সরকার খাবারের মান নিশ্চিত করতে ঐতিহাসিক ভূমিকা পালন করছে। যদি বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে প্রতিটি পরিবারকে সরকারিভাবে মাত্র ২৫০ টাকায় একটি ফরমালিন টেস্টার দেয়া যায়, তাহলে ২০০ বারের বেশি পণ্য পরীক্ষা করা যাবে। সেক্ষেত্রে এক টাকার কিছু বেশি খরচে মানুষ ফরমালিনমুক্ত খাবার পেতে পারে।

তিনি বলেন, বর্তমান সরকার এর আগেও এনার্জি সেভিংস বাল্ব বিতরণ করে দেশের বিদ্যুৎ সাশ্রয়ের যে উদ্যোগ নিয়েছিল তার সুফল ভোগ করছে দেশবাসী।

তিনি আরও বলেন, ফরমালিন টেস্টার দিতে পারলে ফরমালিন মেশানো খাবার থেকে বাঁচতে পারবে সাধারণ মানুষ, যা মানুষের স্বাস্থ্যের জন্য অত্যন্ত মঙ্গলজনক হবে এবং ভবিষ্যতে সুস্থ ও সুন্দর একটি প্রজন্ম পাওয়া সম্ভব হবে।

এইচএস/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।