বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় আরো দুই প্রকৌশলী বরখাস্ত


প্রকাশিত: ০২:০৬ পিএম, ১১ মে ২০১৫

গাজীপুরে গত শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় এবার বিশ্ববিদ্যালয়ের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বরখাস্তকৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. ইকরামুল হক ও নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. আবুল হাসেম।

এ ঘটনায় ওইদিনই গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. জহিরুল ইসলাম এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (টেকনিক্যাল) খান মো. বোরহান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করেন পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মাহবুর রহমান সোমবার সন্ধ্যায় জাগো নিউজকে জানান, বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও ঘটনার পর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কমিটির প্রাথমিক তদন্তে দোষী সাব্যস্ত হওয়ায় প্রথমে বিদ্যুৎ শাখার নির্বাহী প্রকৌশলী মো. আবুল হাসেমকে এবং পরে প্রধান প্রকৌশলী মো. ইকরামুল হককে সাময়িক বরখাস্ত করা হয়।

তদন্ত অব্যাহত
এদিকে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি রোববার সকাল থেকে তদন্ত কাজ শুরু করেছে। আরইবির গঠিত তদন্ত কমিটির সদস্যরা রোববার ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্টদের সাক্ষ্যগ্রহণ করেছেন। জেলা প্রশাসন গঠিত ৬ সদস্যে তদন্ত কমিটিও এদিন ঘটনাস্থল পরিদর্শন করে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলেছেন।

জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেন জানান, সোমবারও তদন্ত কমিটি ঘটনাস্থলে গিয়ে বরখাস্ত হওয়া জিএম, ডিজিএম, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরসহ বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্টদের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

আমিনুল ইসলাম/এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।