ম্যানচেস্টারের সন্ত্রাসী হামলায় সংসদে শোক প্রস্তাব


প্রকাশিত: ০৬:৫৬ এএম, ৩০ মে ২০১৭
ফাইল ছবি

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে কনসার্টে সন্ত্রাসী হামলায় বাংলাদেশের জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে।

এ ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে জাতীয় সংসদে গভীর শোক প্রকাশ করে সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদের ১৬তম ও বাজেট অধিবেশন শুরুর পর সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেয়ার পর এই শোক আনা হয়।

এর আগে বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় সংসদে যোগ দিতে পারেননি।

এ ছাড়া সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদসহ অধিকাংশ মন্ত্রী-এমপিরা সংসদে উপস্থিত ছিলেন।

এ ছাড়াও সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান, সাবেক পররাষ্ট্রসচিব ও রাষ্ট্রদূত ফারুক আহমেদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ও আবৃত্তিকার কাজী আরিফ প্রমুখ ব্যক্তির মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। পরে শোক প্রস্তাবগুলো সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।

প্রসঙ্গত, ২৩ মে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ভয়াবহ সন্ত্রাসী হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০ জন। সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে ম্যানচেস্টারের একটি ইনডোর স্টেডিয়ামে মার্কিন সংগীতশিল্পী অ্যারিয়ানা গ্র্যান্ডের কনসার্ট শেষ হওয়ার পরপরই এই বিস্ফোরণ ঘটে। সংগীত শিল্পী অ্যারিয়ানা অক্ষত ছিলেন।

এইচএস/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।