পোশাক শ্রমিককে গণধর্ষণ : গ্রেফতার ৪


প্রকাশিত: ১১:৪৮ এএম, ২৬ মে ২০১৭

পোশাক শ্রমিককে গণধর্ষণে জড়িত থাকার অভিযোগে সাভারের আশুলিয়া থানার নয়ারহাট এলাকা থেকে চারজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, ধর্ষণে জড়িত ও অন্য একটি ডাকাতি মামলায় সাত বছরের কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামি আলমগীর হোসেনকে (৪০) বৃহস্পতিবার বিকেলে গাবতলী থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্য তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আলমগীর সাভারে পোশাক শ্রমিকদের একটি মেসের কেয়ারটেকার ছিলেন।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, আলমগীরের দেয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া থেকে রিপন মাহমুদ (২৯), মো. খোকন (৩০) ও ঝন্টু মিয়াকে (৩২) গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে তিনটি মোবাইল জব্দ করা হয়েছে। একটি মোবাইল থেকে ধর্ষণের ভিডিও উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৫টার দিকে আশুলিয়ার ভাড়া বাসা হতে নিজ বাড়ি কালিয়াকৈর যাওয়ার উদ্দেশ্যে বের হন ওই নারী পোশাক শ্রমিক। এসময় ভিকটিমের পথরোধ করেন ধর্ষকরা। এরপর জোরপূর্বক অটোরিকশাতে করে ওই নারীকে ধামরাই থানাধীন ধুলিভিটা কাঁচা বাজারের নিকট একটি টিনশেডের কক্ষে নিয়ে যান তারা। সেখানে তারা ওই নারীকে উপর্যুপরি গণধর্ষণ করেন। এসময় ধর্ষণের ভিডিও ধারণ করা হয়।

ধর্ষণের ঘটনা প্রকাশ করলে এবং ধর্ষকদের ২০ হাজার টাকা না দিলে ধারণকৃত ভিডিও ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেন ধর্ষকরা। এসময় সেখান থেকে কৌশলে বের হয়ে র‌্যাব-৪-এর সাভার ক্যাম্পে অভিযোগ করেন ভুক্তভোগী। এরপর বৃহস্পতিবার বিকেলে ও একইদিন দিবাগত রাতে অভিযুক্ত ধর্ষকদের গ্রেফতার করা হয়।

জেইউ/জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।