ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভে চড়াও পুলিশ


প্রকাশিত: ০৬:৪৫ এএম, ২৬ মে ২০১৭

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবীর ভাস্কর্য সরিয়ে নেয়ার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে।

বৃহস্পতিবার গভীর রাতে সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ ভাস্কর্য সরিয়ে নেয়ার কাজ শুরু করে। এরপর দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এর প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়।

বিভিন্ন বেসরকারি টেলিভিশন সরাসরি ওই বিক্ষোভ-মিছিল সম্প্রচার করে। এতে দেখা যাচ্ছে, পুলিশকে টিয়ার শেল ছুড়তে ও জলকামান থেকে পানি ছিটিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে।

বিক্ষোভকারীদের নানা স্লোগান দিতেও শোনা গেছে।

police

ঘটনাস্থল থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি লিটন নন্দী, গণজাগরণ মঞ্চের অন্যতম কর্মী আরিফ নূরসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের জন্য তাদের শাহবাগ থানায় নেয়া হয়েছে। 

পুলিশ বলছে, বিক্ষোভকারীরা ব্যারিকেড ভাঙলে তাদের থামানোর চেষ্টা করা হয়।

অন্যদিকে বিক্ষোভকারীদের দাবি, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ, অপ্রীতিকর কোনো পরিস্থিতি তৈরির কোনো উদ্দেশ্য তাদের ছিল না। 

দুপুর ১টার পর ঘটনাস্থল থেকে জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক জসীম উদ্দীন জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।