সুপ্রিম কোর্টের সামনে ছাত্র-জনতার বিক্ষোভ


প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৫ মে ২০১৭

ভাস্কর্য অপসারণের প্রতিবাদে সুপ্রিম কোর্টের সামনের সড়ক অবরোধ করে মিছিল করেছে প্রতিবাদী ছাত্র-জনতা। রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা ভাস্কর্য অপসারণের খবর পেয়ে রাস্তায় নেমে আসেন।

বিক্ষোভকারীরা জয় বাংলা বলে স্লোগান দিতে থাকেন। এ সময় কদম পোয়ারা থেকে মৎস্য ভবন পর্যন্ত পুরো সড়ক অবরুদ্ধ করে রাখা হয়। প্রতিবাদের স্থানে গণজাগরণ মঞ্চ ও ব্লগারসহ সর্বস্তরের মানুষ রয়েছেন।

জনতার প্রতিবাদ দেখে ভাস্কর্যটির নির্মাতা মৃণাল হক বলেন, আমি ‘প্রাউড ফিল’ করছি। আপনারা পাশে থাকলে আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারব।

প্রতিবাদী শিক্ষার্থীরা সুপ্রিম কোর্টের গেই ভাঙার চেষ্টা করে। পুলিশ তাদের প্রতিহত করার চেষ্টা করলেও এক পর্যায়ে পিছু হটে। পরে বিক্ষোভকারীদের একটি দল তাদের নিবারণ করে চলে যায়।

এর আগে গণমাধ্যমকর্মীদরে দেয়া বক্তব্যে ভাস্কর্যের নির্মাতা মৃণাল হক বলেন, একে কেন্দ্র করে যাতে কোনো ধরনের শান্তি বিনষ্ট না হয় সে দিকে অবশ্যই খেয়াল রাখবেন।

এমএসএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।