ফেসবুক লাইভে আসছে সংসদের সব কার্যক্রম


প্রকাশিত: ১০:৩৫ এএম, ২৪ মে ২০১৭

জাতীয় সংসদ অধিবেশন চলাকালীন সব কার্যক্রম ফেসবুক লাইভে আনার প্রক্রিয়া চলছে। দেশে ফেসবুকের জনপ্রিয়তার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এটি করা হচ্ছে। এজন্য সংসদের নামে একটি ফেসবুক অ্যাকাউন্টও খোলা হয়েছে।

এ বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জাগো নিউজকে বলেন, ফেসবুকে কিছু অনুষ্ঠান সরাসরি প্রচার করার পর অভাবনীয় সাড়া পাওয়া গেছে। সেখানে অনুষ্ঠান দেখার পাশাপাশি ফেসবুক ব্যবহারকারীরা মন্তব্য করতে পারেন। তাদের ভালোলাগা-মন্দলাগার কথা জানাতে পারেন। এজন্য প্রধানমন্ত্রী সংসদের ১৫তম অধিবেশনে সংসদের কার্যক্রম সরাসরি প্রচারের নির্দেশ দিয়েছেন। এরপর এটি বাস্তবায়নের প্রক্রিয়া চলছে।

জাতীয় সংসদের আইটি শাখার একজন জানান, সংসদ টিভির ক্যামেরায় ধারণ করা অনুষ্ঠান ফেসবুকে সরাসরি প্রচার করা হবে। তবে আসন্ন বাজেট অধিবেশনে নয়, পরবর্তী অধিবেশনগুলো থেকে কার্যক্রম সরাসরি প্রচার করা হবে।

এ বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাগো নিউজকে বলেন, সংসদের কার্যক্রম ফেসবুকে চালালে কোনো আপত্তি নেই। বরং এটি হলে জনগণ আরও বেশি করে জানতে পারবে সংসদে কি হচ্ছে।

এইচএস/জেএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।