এক বছরেই খাসির মাংসের দাম কেজিতে বেড়েছে ২৫৫


প্রকাশিত: ০১:২২ পিএম, ২৩ মে ২০১৭

বছরের ব্যবধানে প্রতি কেজি খাসির মাংসের দাম ২৫৫ টাকা বাড়িয়েছে ঢাকা সিটি কর্পোরেশন। গত রমজানে প্রতি কেজি খাসির মাংসের দাম ছিল ৪৭০ টাকা। কিন্তু এ বছর তা নির্ধারণ করা হয়েছে ৭২৫ টাকা। এ নিয়ে নগরবাসীর মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

মঙ্গলবার রমজান উপলক্ষে মাংস ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এ সময় তিনি উপস্থিত গণমাধ্যমকর্মী ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেই মাংসের দাম নির্ধারণ করেন। তবে খাসির দাম একটু বেশিই নির্ধারণ করা হয়েছে বলে অভিযোগ নগরবাসীর।

বৈঠকে প্রতি কেজি দেশি গরুর মাংসের দাম ৪৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া বিদেশি গরু ও মহিষ ৪৪০ টাকা এবং ভেড়া বা ছাগির মাংস প্রতি কেজি ৬২০ টাকা নির্ধারণ করা হয়।

খাসির দাম ৭২৫ টাকা নির্ধারণ করার পর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন বলেন, গত বছর প্রতি কেজি খাসির দাম ছিলো ৪৭০ টাকা। মাত্র এক বছরের ব্যবধানে ২৫৫ টাকা বাড়িয়ে তা কীভাবে ৭২৫ টাকা করা হয়। এটা আরও কমানো প্রয়োজন।

এ সময় মেয়র উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, আপনারাই এর দাম প্রস্তাব করুন। পরে একজন গণমাধ্যম কর্মী বলেন বর্তমানে সাড়ে ৭০০ টাকার নিচে খাসির মাংস পাওয়া যায় না। পরে মেয়র এ থেকে ২৫ টাকা কমিয়ে ৭২৫ টাকা নির্ধারণ করেন।

মেয়রের এমন ঘোষণার পর একজন নগরবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, মেয়র সাহেব দাম আরও বাড়িয়ে দিন!

তিনি বলেন, যেভাবে দাম বাড়ানো হচ্ছে তাতে তো আর খাসির মাংস কিনতে পারবো না। মেয়র সাহেবদের মতো বড়বড় লোক যারা রয়েছেন তারাই এ মাংস কিনতে পারবেন। তাহলে দাম বাড়লে তো আমার সমস্যা নেই। 

অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএসএস/জেএইচ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।