রমজানে ভ্রাম্যমাণ আদালত জোরদার হবে : ডিএনসিসি


প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৩ মে ২০১৭

আসন্ন রমজানে মন্ত্রণালয়ের পাশাপাশি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পক্ষ থেকেও ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোরদার করা হবে বলে জানিয়েছেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম।

মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর গুলশান-২ এ চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি ও লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

এ সময় তার নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে অবস্থিত ডিএনসিসির রাজস্ব বিভাগের কার্যালয় থেকে শুরু হয়ে গুলশান নর্থ এভিনিউ এবং ৪৬ নম্বর সড়ক প্রদক্ষিণ করে সংস্থার প্রধান কার্যালয়ে গিয়ে শেষ হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম বলেন, চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধের পাশাপাশি আসন্ন রমজান উপলক্ষে ডিএনসিসি বিশেষ জনসচেতনতামূলক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে অঞ্চল ৫, ২ ও ১ এ কর্মসূচি শুরু হয়ে গেছে।

‘বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পরিচালিত মনিটরিং টিমের পাশাপাশি রমজানে ডিএনসিসির পক্ষ থেকেও ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোরদার এবং দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে শুধু ওষুধ প্রয়োগই যথেষ্ট নয় বরং সচেতনতা সৃষ্টিও অত্যন্ত জরুরি। এ বছর আগাম বৃষ্টির কারণে ডোবা নালাসহ রাস্তার খানাখন্দে বিভিন্ন স্থানে বৃষ্টির পানি জমেছে।

‘অনেক বাড়ির ছাদে বাগান করায় সেখানেও পানি জমে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সব ধরনের প্রচেষ্টা সত্ত্বেও এসব স্থানের প্রত্যেকটিতে মশার ওষুধ প্রয়োগ করা সবসময় সম্ভব হয় না। জনসাধারণকে তাই সচেতনভাবে এগিয়ে আসতে হবে।’

ব্যবসায়ী মহলের প্রতি অনুরোধ জানিয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, আপনারা খাদ্য প্রস্তুতিতে ক্ষতিকর রঙ ব্যবহার করবেন না। ভেজাল খাবার ও পচাবাসি খাবার বিক্রি করবেন না। অকারণে পণ্যের মূল্য না বাড়াতেও ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান তিনি।

এ সময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এস এম এম সালেহ ভূঁইয়া এবং ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এমএসএস/এমএমএ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।