বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে হাজার কোটি টাকা বরাদ্দের সুপারিশ


প্রকাশিত: ০১:০০ পিএম, ১৭ মে ২০১৭
ফাইল ছবি

পাট খাতে শ্রমিকদের ভর্তুকি এবং নির্ধারিত সময়ে পাট কেনার জন্য এক হাজার কোটি টাকা বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বরাদ্দ দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া কৃষি পণ্যের মতো পাট পণ্যে সরকারি ভর্তুকি, বিজেএমসির লোকসান কমানো, ২০২০ সালের মধ্যে বিজেএমসিকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার সুপারিশ করে কমিটি।

বুধবার জাতীয় সংসদ ভবনে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়। সাবের হোসেন চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, মন্নুজান সুফিয়ান, আ. মজিদ মণ্ডল এবং সাবিনা আক্তার তুহিন বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে আহমেদ বাওয়ানী টেক্সটাইল মিল এবং বিজেএমসিকে লাভজনক করতে কি পদক্ষেপ নেয়া যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটিকে জানানো হয়, আহমেদ বাওয়ানী টেক্সটাইল মিল বিক্রয় সংক্রান্ত কোন পরিকল্পনা বিটিএমসির নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রণালয় পরিদর্শনকালে বিটিএমসির বন্ধ মিলগুলো চালু ও আধুনিক মেশিন স্থাপনের  নির্দেশনা দেন। বর্তমানে মিলটি ভাড়ায় পরিচালিত হচ্ছে এবং প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে আধুনিকায়নের মাধ্যমে পিপিপিতে মিলটি পরিচালনার জন্য কার্যক্রম চলমান রয়েছে।

এইচএস/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।