১২০ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ শুরু


প্রকাশিত: ০৭:২৬ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৪

ঢাকা ও চট্টগ্রাম মহানগরীসহ দেশের মোট ১২০ টি উপজেলায় আজ থেকে শুরু হয়েছে তৃতীয় পর্যায়ে ভোটার তালিকা হালনাগাদের জন্য তথ্য সংগ্রহের কাজ। সোমবার নির্বাচন কমিশন সচিবালয় সূত্র এ তথ্য জানায়।   

কমিশন সুত্র জানায়, তথ্য সংগ্রহের কাজ আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তথ্য সংগ্রহকারীরা ১ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবে। ১৮ তারিখ থেকে শুরু হবে নিবন্ধন ও ছবি তোলার কাজ।  

এর আগে, গত ১৫ মে ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করে নির্বাচন কমিশন। ৩৫০টি উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ের হালনাগাদে মোট ভোটার বৃদ্ধি হয় ৩০ লাখ ৮২ হাজার ২৮৭ জন।   নারী ভোটার কমে যাওয়ার বিষয়ে কমিশন সূত্র জানায়, বিভিন্ন এলাকায় নারী ভোটার বৃদ্ধির হার কম হওয়ায় ইসি উদ্বিগ্ন। সংশ্লিষ্টদের সঙ্গে এ বিষয়ে আলাপ-আলোচনা করা হয়েছে। মহিলা অধিদফতর ও বিভিন্ন এনজিওর মাধ্যমে নারী ভোটারদের উদ্বুদ্ধ করার চেষ্টা করা হচ্ছে।  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।