বন্ধ হয়ে গেল হোটেল রূপসী বাংলা


প্রকাশিত: ০৭:০৮ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৪

পাঁচ তারকা হোটেল রূপসী বাংলা সংস্কারকাজের জন্য বন্ধ হয়ে গেল। হোটেলের প্রধান ফটকে আনুষ্ঠানিকভাবে বন্ধের নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৬ সালের জানুয়ারি মাসে নতুন রূপে ইন্টারকন্টিনেন্টাল নামে ফিরে আসবে হোটেলটি।

কার্যক্রম বন্ধ হলেও, হোটেলের কোনো কর্মকর্তা ও কর্মচারীকে ছাঁটাই করা হয়নি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র , বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ- বলাকা ও বর্তমান রূপসী বাংলাতে কর্মরত থাকবেন সবাই।

প্রায় ৪৮ বছর আগে, ১৯৬৬ সালে সাড়ে চার একর জমিতে রাজধানীর শাহবাগে যাত্রা শুরু করে দেশের প্রথম পাঁচ তারকা হোটেল ইন্টার কন্টিনেন্টাল। পরে পরিচালন অংশীদার বদল হওয়ায় হোটেলের নাম হয় শেরাটন। আবার নাম বদলে তা হয় রূপসী বাংলা।

গেল অর্ধ শতাব্দীতে পাঁচ তারকা হোটেলের সাজ-সজ্জা ও আরাম আয়েশের ধারণায় এসেছে ব্যাপক পরিবর্তন। আর তাই যুগের সঙ্গে তালমেলাতে নেয়া হয়েছে হোটেলটির সংস্কারের উদ্যোগ। আর তাই আগামী ১৬ মাস বন্ধ থাকবে হোটেলের কার্যক্রম। সংস্কার কাজে প্রেসিডেন্সিয়াল স্যুট ও সাধারণ অতিথিকক্ষের মান উন্নয়ন করার পাশাপাশি বাড়ানো হবে ঘরের আয়তনও।

বর্তমানে ২৮ বর্গমিটারের ঘরগুলো সংস্কার কাজের পর বেড়ে দাঁড়াবে ৪০ বর্গমিটারে। আর ২৭২ কক্ষের হোটেল পরিণত হবে ২২৬ কক্ষে।


পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।