টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা


প্রকাশিত: ০৪:১১ এএম, ০৬ মে ২০১৫

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে বোলিং করছে টাইগাররা। শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৬ রান। ব্যাট করছেন মোহাম্মদ হাফিজ ও সামি আসলাম।

বাংলাদেশ ও পাকিস্তান দলে একটি করে পরিবর্তন আছে। বাংলাদেশ দলে পেসার রুবেল হোসেনের পরিবর্তে খেলবেন শাহাদাত হোসেন রাজীব। পাকিস্তান দলে জুলফিকার বাবরের পরিবর্তে খেলবেন ইমরান খান।

এর আগে, খুলনা টেস্টে খাদের কিনারা থেকে ঘুরে ড্র করা স্বাগতিকদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তাই পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের বিরল সুযোগের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ।

আইসিসির টেস্ট  র‌্যাঙ্কিংয়ে নয় নম্বরে থাকা বাংলাদেশের কাছে কখনও টেস্টে হারেনি তিন নম্বরে থাকা পাকিস্তান। এবার হারলে সিরিজ খোয়ানোর সঙ্গে  র‌্যাঙ্কিংয়েও পিছিয়ে পড়ার শঙ্কা রয়েছে মিসবাহ-উল-হকের দলের।

খুলনায় প্রথম ইনিংসে ২৯৬ রানের লিড নিয়েও জিততে পারেনি পাকিস্তান। সেই ম্যাচ ড্র হওয়ায় ভীষণ চাপের মধ্যে রয়েছে অতিথিরা। বাংলাদেশ সফরে এখন পর্যন্ত কোনো জয় না পাওয়া দলটির এই চাপ কাজে লাগাতে মরিয়া মুশফিকরাও।

বাংলাদেশ দল :  মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, শুভাগত হোম, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মোহাম্মদ শহীদ, শাহাদাত হোসেন রাজীব।
 
পাকিস্তান দল : মিসবাহ-উল-হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, সামি আসলাম, আজহার আলি, ইউনুস খান, সরফরাজ আহমেদ, আসাদ শফিক, ইয়াসির শাহ, ইমরান খান, ওয়াহাব রিয়াজ ও জুনায়েদ খান।

এমআর/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।