ধর্ষণ মামলায় বনানী থানার ‘অবহেলা’ খুঁজতে কমিটি


প্রকাশিত: ০৭:২০ এএম, ১২ মে ২০১৭

রাজধানীর বনানীতে একটি আবাসিক হোটেলে দুই তরুণীকে ধর্ষণের মামলায় বনানী থানার কর্তব্যে কোনো ‘অবহেলা’ আছে কি না তা খুঁজতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) কৃষ্ণ পদ রায় এ তথ্য জানিয়েছেন।

গঠিত কমিটিতে ডিএমপির অতিরিক্ত কমিশনারকে (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) প্রধান করা হয়েছে। এ ছাড়া বাকি দু’জন হলেন, মহানগর গোয়েন্দার (ডিবি) যুগ্ম কমিশনার ও ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম)।

কৃষ্ণ পদ রায় বলেন, ভিকটিমরা যে সব অভিযোগ করেছে সেগুলো বিষয়ে তদন্ত করে গঠিত কমিটির কর্মকর্তারা প্রতিবেদন দেবেন।

প্রসঙ্গত, বনানীর ঘটনায় ভিক্টিমদের অভিযোগ ছিল মামলা করতে এসে তারা আরেক ধর্ষণের (প্রতীকী) শিকার হয়েছেন। ওসি মামলা না নিয়ে নিজ মোবাইলে তাদের ছবি তুলে রাখেন এবং ৪৮ ঘণ্টা বিলম্ব করেছে।

এদিকে বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের প্রধান আসামি সাফাত আহমেদ ও আরেক আসামি সাদমান সাকিফকে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সিলেটে গ্রেফতার করা হয়। সাফাত ও সাদমান সিলেটে আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ মার্চ বন্ধুর সঙ্গে জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে ধর্ষণের শিকার হন দুই বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণী। ওই ঘটনায় গত ৬ মে রাজধানীর বনানী থানায় অভিযুক্ত সাফাত আহমেদ, নাঈম আশরাফ ও সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন তারা। মামলার পর থেকেই পলাতক ছিলেন আসামিরা।

এআর/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।